Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ম্যাজিস্ট্রেটসহ রাজউকের দু’জনকে সতর্ক করলেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

মোবাইলকোর্টের আদেশ বিলম্বে সরবরাহ করায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও জেলা ম্যাজিস্ট্রেট কোর্টের ভারপ্রাপ্ত ইনচার্জ (নকল শাখা) মাসুকাত রাব্বিকে সতর্ক করেছেন হাইকোর্ট। তলবে উপস্থিত হওয়ার পর গতকাল বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
রিটকারির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. আছরারুল হক। সরকারপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত তালুকদার। পরে আছরারুল হক জানান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার আদেশের সার্টিফায়েড কপি না দেয়ার বিষয়ে যে ব্যাখ্যা দিয়েছেন তাতে আদালত সন্তুষ্ট হননি। তাই ফের তাকে তলব করা হয়েছে। রাজউকের আইনজীবী আদালতকে জানান, আদেশের সার্টিফায়েড কপির জন্য জেলা ম্যাজিস্ট্রেটের ফরোয়ার্ডিং প্রয়োজন হয়। সেই ফরোয়ার্ডিং এখনও আসেনি। আজ (গতকাল বুধবার) তারা উপস্থিত হওয়ার পর নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। পরে ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে বলে সেজন্য আদালত তাদেরকে সতর্ক করেন।
গত বছরের ১৪ নভেম্বর রাজউকের ভ্রাম্যমাণ আদালত প্রকল্প উপদেষ্টা লিমিটেড নামের একটি কনসাল্টিং, আর্কিটেক্ট ও ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করে। ওইদিনই জরিমানার টাকা আদায় করে নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার। পরে এই আদেশের কপি চেয়ে গত বছরের ৪ ও ৫ ডিসেম্বর আবেদন করে প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা। কিন্তু আজ পর্যন্ত আদেশের কপি সরবরাহ করা হয়নি। এ কারণে ওই আদেশের বিরুদ্ধে আপিলও করতে পারছেন না তারা। এ অবস্থায় আদেশের কপি চেয়ে পরে হাইকোর্টে রিট করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন