Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তমদ্দুন মজলিসের রচনা প্রতিযোগিতা

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন তমদ্দুন মজলিসের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ৩টি বিভাগে বাংলা রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
রচনার বিষয় (ক) গ্রুপ-‘ভাষা আন্দোলনে তমদ্দুন মজলিস’, মাধ্যমিক ও সমমান পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য (অনুর্ধ্ব ১০০০ শব্দ), (খ) গ্রুপ-‘মাতৃভাষা ও ইসলাম’, কলেজ, বিশ্ববিদ্যালয় ও সমমান পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য (অনুর্ধ্ব ১২০০ শব্দ), (গ) গ্রুপ-‘ভাষা আন্দোলন থেকে বাংলাদেশ’, (সর্ব-সাধারণের জন্য উন্মুক্ত, অনুর্ধ্ব ১৫০০ শব্দ)। রচনা কাগজের এক পৃষ্ঠায় নিজ হাতে লিখে শিক্ষা প্রতিষ্ঠানের প্রমাণপত্রসহ আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে নিম্নোক্ত ঠিকানায় প্রেরণ করতে হবে। রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাড়াও অংশগ্রহণকারী সকলকেই আগামী ২১ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টায় বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনে অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।
রচনা প্রেরণের ঠিকানা ও তথ্য : এম এইচ সুজন মাহমুদ, ১/২৫-এ, আবুজর গিফারী কমপ্লেক্স, পূর্ব বাসাবো, ব্যাংক পল্লী, পাটোয়ারী গলি, ঢাকা। এবং মোহাম্মদ তাওহিদ খান, ১৯৩/এ, জীবন ভবন (২য় তলা), ফকিরেরপুল, ঢাকা-১০০০। মোবাইল : ০১৭৮২৮১৫৪০০, ০১৯৭৫৩১১৪২৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ