Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

আল-মদিনা জামে মসজিদে তাহ্ফুজে খতমে নবুওয়াতের সেমিনার

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

তাহ্ফুজে খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির শ্রীনগর থানা শাখার উদ্যোগে ঢাকা মাওয়া মহাসড়কের আল-মদিনা জামে মসজিদে মঙ্গলবার এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে তাশরিফ আনেন বিশ্ববিখ্যাত ইসলামী বিদ্যাপিঠ ‘দারুল উলুম দেওবন্দ’ মাদ্রাসার তাহফুজে খতমে নবুওয়াত প্রধান শিক্ষক আল্লামা শাহ আলম গৌরতপুরী (দাঃ বাঃ)।
এ সেমিনারে সভাপতিত্ব করেন সিরাজদিখানের জামিয়া ইসলামিয়া মাদ্রাসার প্রিন্সিপাল, মধুপুরের পীর সাহেব আল্লামা আব্দুল হামিদ। এ অনুষ্ঠান ব্যবস্থাপনায় ছিলেন, আল-মদিনা জামে মসজিদের অন্যতম প্রতিষ্ঠাতা হাজী আবুবকর সিদ্দিকী ও হাজী মোঃ শফিউর রহমান (শফি বিক্রমপুরী)। এ সেমিনারে শ্রীনগর, সিরাজদিখান, লৌহজং, দোহার ও নবাবগঞ্জ থানার বিশিষ্ট ওলামা কেরামগণ উপস্থিত ছিলেন। তাদের মধ্যে আল্লামা ইউনুস কাসেমী, মুফতি ওবায়দুল্লাহ, ও মুফতি আশ্রাফ আলী কাসেমীসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।
সেমিনার পরিচালনা করেন আল-মদিনা জামে মসজিদের প্রধান ইমাম ও খতিব মুফতি খালেদ সাইফুল্লাহ্ রাহমানি। এ মহতি অনুষ্ঠানে ফাতেমা আরশেদ আলী দারুল উলুম মাদ্রাসার ১০ জন ছাত্র কোরান শরীফের ছবক নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন