Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

আড়াই কোটি টাকার ওষুধের কাঁচামাল লুট

ডিবি পরিচয়ে মহাসড়কে ডাকাতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

গোয়েন্দা পুলিশ পরিচয়ে মহাসড়কে দুর্ধর্ষ ডাকাতি করে যাচ্ছিল একটি চক্র। অবশেষে ওই চক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। ওই চক্রটি স্কয়ার ফার্মার আড়াই কোটি টাকা মূল্যের ওষধের কাঁচামাল লুট করেছে বলেও জানান র‌্যাব ৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।

গতকাল সকালে রাজধানীর কাওরান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি জানান, গত ১৪ জানুয়ারি ঢাকা ইউনিট স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিমিটেডের বিদেশ থেকে আমদানিকৃত ওষুধের কাঁচামাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজস্ব কাভার্ড ভ্যান যোগে গাজীপুর নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু রাত সোয়া ৯টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের খাড়াজোড়া এলাকায় যাওয়া মাত্র একটি মাইক্রোবাস ওই কাভার্ড ভ্যানের গতিরোধ করে। পরে ডিবি পুলিশ পরিচয়দানকারী কয়েকজন ডাকাতা অস্ত্র দেখিয়ে চালক ও হেলপারকে জিম্মি করে ওষধ তৈরীর ২৬৯ ড্রাম কাচাঁমাল নিয়ে যায়। ওই কাচাঁমালের আনুমানিক মুল্য ২ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৬৪০ টাকা। পরে ১৫ জানুয়ারি কালিয়াকৈর থানায় একটি মামলা হয়। ওই মামলার পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার রাতে র‌্যাব সদস্যরা অভিযান চালায়।
এ সময় রাজধানীর রাজাবাজার থেকে অপু রোজারিও (৬০) নামের এক জনকে গ্রেফতার করা হয়। সে ওই মামলার মুলহোতা বলে জানায় র‌্যাব।

র‌্যারে ওই কর্মকর্তা আরো জানান, অপু রোজারিও ডাকাতির ঘটনার মূলপরিকল্পনাকারী। সে ডাকাতির ঘটনার স্বীকারোক্তি দিয়েছে। পরে তাকে আবারো জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তার দেওয়া তথ্যমতে গতকাল ভোরে রাজশাহী জেলার রাজপাড়া এলাকায় অভিযান চালানো হয়। এ সময় তার সহযোগি মো. রুহুল আমিন (৩৫) ও জামাল হোসেনকে (৩২) গ্রেফতার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ