Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

কেন্দ্রে যাবেন, গণনার পর ফলাফল নিয়ে ফিরবেন: ভোটারদের প্রতি তাবিথ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১:৫৫ পিএম

ঢাকা উত্তর সিটিতে বিএন‌পির মেয়র প্রার্থী তা‌বিথ আউয়াল ভোটারদের উদ্দেশ্যে ব‌লেন, আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে যা‌বেন। ভোট দেয়ার পার তা গণনা পর্যন্ত মাঠে থাকবেন, ফলাফল জেনে ঘরে ফিরবেন। কারণ, ভোটা‌রেরা কে‌ন্দ্রে গি‌য়ে ভোট দিলে কারো পক্ষে ভোট চু‌রি করা সম্ভব হ‌বে না। ভোট দি‌য়েই ভোট চুরি প্রতিরোধ করা সম্ভব। তিনি বলেন, আমাদের উদ্দেশ্য দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। দুর্নীতি প্রতিরোধী ও বঞ্চিত মানুষের মুক্তি নিশ্চিত করার।

আজ দুপুরে ঢাকা রি‌পোটার্স ইউ‌নি‌টি‌তে সাংবাদিকদের সঙ্গে মত‌বি‌নিম‌য়কালে তা‌বিথ আউয়াল এসব কথা বলেন। এসময় তিনি সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফ্লিড তৈরির চেষ্টায় সাংবাদিকদেরও ভূমিকা ছিল। তিনি বলেন গণমাধ্যমের উপর আস্থা আগেও ছিলো, এখনও আছে। এবার সিটি নির্বাচনে প্রচারণা চালানো সময় দুষ্কৃতিকারীদের হামলায় যে ৬ জন সাংবাদিক আহত হয়েছেন তা‌দের প্র‌তি আমি সম‌বেদনা জানাই। আমরা আশা করছি নির্বাচনের দিনে পরিবেশ ভালো থাকবে, কোন সংবাদ কর্মী আহত বা বাধার শিকার হবেন না।

ধা‌নের শী‌ষের এ মেয়র প্রার্থী ব‌লেন, নির্বাচন কমিশন যদি চায়, জনগ‌ণের ও গণত‌ন্ত্রের স্বা‌র্থে ভালো সিদ্ধান্ত নিতে পারবে। আমাদের আশঙ্কার জায়গা নির্বাচন কমিশনকে নিয়ে। ইতোম‌ধ্যে আমা‌দের সু‌নি‌দিষ্ট ১০৪ টি অ‌ভি‌যোগ আম‌লে না নি‌য়ে খা‌রিজ ক‌রে দি‌য়ে‌ছেন। তাদের ইভিএম পরিচালনার সক্ষমতা নেই, তাই সহায়তার জন্য সেনাবাহিনীর থেকে জনবল নিয়েছে।

তি‌নি আরও ব‌লেন, নিরাপত্তা বাহিনীর কিছু সদস্য কোথায়ও কোথায়ও প্রভাবিত করছে। নির্বাচন কমিশনকে ভূমিকা রাখতে হবে। যেন কেউ নির্বাচনকে বানচাল করতে না পারে। তা‌বিথ আউয়াল ব‌লেন, দেশনেত্রী বেগম খা‌লেদা জিয়া‌কে কারাগারে অন্যায়ভা‌বে বন্দি রাখা হ‌য়ে‌ছে। ভোট দিয়ে ধা‌নের শী‌ষকে বিজয়ী কর‌লে বেগম খা‌লেদা জিয়ার মু‌ক্তির পথ তরা‌ন্বিত হ‌বে।

এ সময় উপ‌স্থিত ছি‌লেন ঢাকা রি‌পোটার্স ইউনিটির সভাপ‌তি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, সা‌বেক সাধারণ সম্পাদক মুরসা‌লিন নোমানী, সাবেক সহ সভাপ‌তি আবু দারদা জোবায়ের, সা‌বেক নির্বাহী সদস্য রা‌শেদুল হক, বিএন‌পি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা হা‌বিবুর রহমান হা‌বিব, বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক শামা ওবা‌য়েদ, প্রচার সম্পাদক শহীদ উ‌দ্দিন চৌধুরী ত্র্যানী ও জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

পরে ফটো জার্নালিস্ট এসোসিয়েশনে এক মতবিনিময় সভায় অংশ নেন মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। এসময় সংগঠনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজল হাজরা সহ সংগঠনের কসর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৩০ জানুয়ারি, ২০২০, ৪:৩৭ পিএম says : 0
    তাবিত আউয়াল। তুমাকে ধন্যবাদ। তুমি বীজয়ী হইয়া সম্মানিত হও। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ