Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

করোনাভাইরাস মোকাবিলায় প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৩:১৪ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। যদিও আমাদের দেশে এখনো এ ভাইরাসের রোগী পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরাম-২০২০-এর অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় তিনি বলেন, বিভিন্ন হাসপাতালে করোনাভাইরাস চিকিৎসায় আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে। রাজধানী থেকে শুরু করে জেলা শহরের হাসপাতালগুলোতে এ ব্যবস্থা নেয়া হয়েছে। বিমানবন্দরগুলোতে বসানো হয়েছে স্ক্যানার। এর উদ্দেশ্য হলো করোনাভাইরাসের রোগী পাওয়া গেলে তাকে যেন দ্রুত চিকিৎসা দেয়া হয়।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, চীন থেকে যেসব ফ্লাইট বাংলাদেশে আসছে আমরা বিশেষ করে সেসব যাত্রীর দিকে লক্ষ্য রাখছি। এসব যাত্রীর এয়ারপোর্টেই স্ক্র্যানিং করা হচ্ছে।

‘একই সঙ্গে তাদের একটি ফরম পূরণ করানো হচ্ছে এবং তাদের কার্ড রাখা হচ্ছে। যাতে পরবর্তী সময়ে তাদের সঙ্গে যোগাযোগ করা যায়। যোগ করেন মন্ত্রী।’



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৩০ জানুয়ারি, ২০২০, ৪:১১ পিএম says : 0
    .......... এই বুজি প্রস্তুতি? ....... ইসলাম শেখো তবেই হইবে সত্যিকারের প্রস্তুতি। দোয়া কালাম ছাড়া উপায় নাই। একমাত্র পথ আর মত হইতে আল্লাহ তাআলার দয়া। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন