Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

নাসিরনগরে সরস্বতী প্রতিমা ভাঙচুর

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৩:২৫ পিএম

বৃহস্পতিবার ভোররাতে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে দেবী সরস্বতীর প্রতিমা ভাঙচুরের খবর পাওয়া গেছে। উপজেলার চাতলপাড় ইউনিয়নের চাতলপাড় ডিগ্রি কলেজে প্রতিমা ভাঙচুরের এ ঘটনা ঘটে। বুধবার রাতে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটলেও পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেননি। শিক্ষার্থীরা রাত ১১টা পর্যন্ত প্রতিমা সাজিয়ে নিজ নিজ বাসায় চলে যায়। সকালবেলা পূজা করতে এসে কলেজে জানতে পারেন প্রতিমা ভাঙচুর করেছে দুর্বত্তরা।
নাসিরনগর উপজেলা পূজা উদযাপন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অনাথ বন্ধু দাস বলেন, বর্তমান সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য দুর্বৃত্তরা এ কাজ করছে। তারা নাসিরনগরের হিন্দু-মুসলমানের শত বছরের ঐতিহ্য ক্ষতি করতে এ কাজ করে যাচ্ছে। অপরাধী যেই হোক আমরা বিচার চাই।
কলেজ কর্তৃপক্ষ সূত্রে জানায়, ভোররাতে কলেজের গণিত বিভাগের শিক্ষক সুরঞ্জিত দাস ও কম্পিউটার সাইন্সের নরেন্দ্র সূত্রধর প্রতিমা রাখার রুমে প্রবেশ করে দেখতে পান প্রতিমার মাথা ভাঙ্গা। বিষয়টি কলেজের অধ্যক্ষকে অবহিত করলে কলেজ কর্তৃপক্ষ স্থানীয় ইউপি চেয়ারম্যান ও পুলিশ প্রশাসনকে অবহিত করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভাঙ্গা প্রতিমা সংরক্ষণ করে একটি আলাদা রুমে তালাবদ্ধ করে রাখেন। কলেজ শিক্ষক সুরঞ্জিত দাসের বক্তব্য, কলেজের শিক্ষার্থীরা বুধবার রাত ১১টা পর্যন্ত প্রতিমা সাজিয়ে রেখে চলে যায়। ভোররাতে পূজার্চ্চনার জন্য প্রস্তুতি নিতে এসে দেখতে পাই প্রতিমা ভাঙ্গা। চাতলপাড় ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ওমর আলী জানান, বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছি। নতুন প্রতিমা এনে পূজার কাজ শুরু করা হয়েছে। চাতলপাড় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার বলেন, প্রতিমা ভাঙ্গার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যায়। পুজা শেষে এ ব্যপারে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোন মামলা হয়নি বলেও তিনি জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙচুর

২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ