Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোদাগাড়ীতে ক্বিরাত প্রতিযোগিতা ও ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৪:১৪ পিএম

রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার সুলতানগজ্ঞ আলিম মাদরাসা ময়দানে ২দিন ব্যপি ক্বিরাত প্রতিযোগিতা ও ইসলামী মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস গোদাগাড়ী উপজেলা শাখার উদ্যোগে গত বুধবার ও আজ বৃহস্পতিবার মসুলমানদের মাঝে ইসলামী শরীয়াহ ও কুরআন-সুন্নাহর আলোকে দ্বীনী শিক্ষার প্রচার-প্রসার ও শিরক-বিদআত উৎখাত এবং তাওহীদ প্রতিষ্ঠার লক্ষে এ ক্বিরাত ও মহাসন্মেলনের আয়োজন করা হয়।
বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস গোদাগাড়ী উপজেলা শাখার সভাপতি শাইখ মো: আব্দুল্লাহ এর সভাপতিত্বে প্রথম দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী পৌরসভা শাখা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ মো: আয়েজ উদ্দিন বিশ্বাস, মহিশালবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদেও ঈমাম প্রভাষক মাও. মো: দুরুল হোদা।
কুরআন তিলাওয়াত করেন ক্বারী মো: শহিদুল ইসলাম। কুরআন ওসহীহ হাসীসের আলোকে মুমিনের পরিচয়, বিশ্ব সভ্যতায় আল কুরআনের অবদান, ইসলামে পর্দা ও নারীর অধিকার, মদ-জুয়া ও ইসলাম, কুরআন ও বিজ্ঞান, সুন্নাত ও বিদায়াত, ইসলামের দৃষ্টিতে সন্ত্রাস ও জঙ্গীবাদ এর উপর বক্তব্য প্রদান করেন, ড. মুহাম্মাদ রইসুদ্দীন, ড. বারকুল্লাহ বিন দুররুল হুদা, ড. আব্দুল্লাহ ফারুক সালাফী, শাইখ মোবারক হুসাইন, মো: দুরুল হোদা, আরও বক্তব্য রাখেন শাইখ আব্দুল মতিন, শাইখ আব্দুর রাজ্জাক সালাফী, শাইখ আলাউদ্দীন সালাফী,মাসুম বিল্লাহ, শাইখ কাউসার মাহমুদ সালাফী, শাইখ আব্দুল গফুর আল মাদানী, মুহাম্মদ মাহবুবুল বারী প্রমূখ।

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস গোদাগাড়ী উপজেলা শাখার সেক্রেটারী আল-মাদানী হজ্ব ট্রাভেল এন্ড ট্যুরস এর পরিচালক শাইখ আব্দুল গফুর আল মাদানী বলেন, আওয়ামীলীগের সভাপতি প্রধান মন্ত্রী, মানবতার মাতা শেখ হাসিনা, মাদক, জুয়া, দুর্নীতি বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসারণ কার করে যাচ্ছেন উনার সাথে একাত্বতা ঘোষনা করে আমরা সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, দুর্নীতিকে না বলি সুন্দর বাংলাদেশ গড়ি। মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস, দুর্নীতি ইসলাম সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম, শান্তির পথে মানুষকে আনার জন্যই এবারই প্রথম ক্বিরাত ও মহাসন্মেলনের আয়োজন করা হয়েছে। বর্তমান সমাজ ব্যবস্থায় যেন কু-সংস্কার প্রবেশ করতে না পারে, দেশের বিরুদ্ধে অপ্রচার করে দেশের উন্নয়নে কেউ বাঁধাগ্রস্থ করতে না পারে সে দিকে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। আগামীতে আরও বড় পরিসরে এধরণের অনুষ্ঠান করা হবে। রাজশাহী চাঁপাই নবাবগজ্ঞ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে
প্রথম দিন ৬ বছর থেকে ১৫ বছর বয়সী ক গ্রæপে ৭৭ জন ক্বিরাত প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন। দ্বিতীয় দিন ১৬ বছর থেকে ২০ বছর বয়সী খ গ্রæপে ৫২ জন প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন।

সংগঠনের সভাপতি শাইখ মো: আব্দুল্লাহ বলেন, প্রথম স্থান অর্জনকারী পাবেন ৬ হাজার টাকার প্রাইজমানি, দ্বিতীয় স্থান অর্জনকারী পাবেন ৩ হাজার টাকার প্রাইজমানি, তৃতীয় স্থান অর্জনকারী পাবেন ২ হাজার টাকার প্রাইজমানি, ৪র্থ স্থান অর্জনকারী পাবেন ১ হাজার টাকার প্রাইজমানি, ৫ম. স্থান অর্জনকারী পাবেন ৫শ টাকার প্রাইজমানি এ ছাড়া প্রত্যেক অংশ গ্রহনকারী পাবেন সান্তনামূলক পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ