Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ফুলবাড়ীতে সরস্বতী প্রতিমা ভাঙচুরের ঘটনায় ৪ জন আটক

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৪:২১ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে গত বুধবার রাত ৮টায় উপজেলার আলাদিপুর ইউনিয়নের জিয়াতগ্রাম এলাকা থেকে সরস্বতী প্রতিমা ভাঙচুরের ঘটনায় ৪জনকে আটক করেছে ফুলবাড়ী থানা পুলিশ।
আটককৃতরা হলেন,উপজেলার আলাদিপুর ইউনিয়নের মৃত ইব্রাহিম খলিলের ছেলে শহিদুল(২৫),আব্দুল মজিদের ছেলে মোঃ আজিজুল ইসলাম(২৪),মৃত তছির উদ্দিনের ছেলে মোঃ সেকেন্দার আলী(৪৫) এবং একই ইউনিয়নের মৃত মোজাফ্ফর হোসেনের ছেলে মানিক(২৩)।
ফুলবাড়ী থানার এজাহার সূত্রে জানা যায়, গত বুধবার (২৯জানুয়ারী) রাত সাড়ে ৭টায় আলাদিপুর ইউনিয়নের জিয়তগ্রাম এলাকায় হিন্দু সম্প্রদায়ের লোকজন তালাশ চন্দ্র রায়ের বাড়ীর উঠানে অস্থায়ীভাবে প্রতিমা স্থাপন করে সরস্বতী পূজা উৎসব পালনে মাইকে গান বাজাচ্ছিল। এসময় নিকটবর্তী মসজিদের মুসল্লী গ্রেফতারকৃত শহিদুল ইসলামের নেতৃত্বে এজাহারভূক্ত আসামীরাসহ অজ্ঞাতনামা আরও ১০/১২জন মুসল্লী লাঠি-শোটাসহ অস্থায়ী মন্দিরে স্থাপনকৃত সরস্বতী প্রতীমার কাপড় ধরে টানাটানি করে মাটিতে ফেলে দেয়। এতে প্রতিমার মাথাসহ বাম হাতের কিছু অংশ ভেঙ্গে যায়। পুলিশ খবর পেয়ে ওই দিনই ঘটনাস্থল পরিদর্শন করে ৪জনকে আটক করে।
এদিকে ঘটনার বিষয়ে ওই এলাকার সাবেক ইউপি সদস্যের ছেলে মোঃ রুবেল হোসেন জানান,হিন্দু সম্প্রদায়ের লোকজন নামাজের সময় মাইক বাজানোর ফলে মসজিদের মুসল্লীরা মাইক বন্ধ করার কথা বলতে গেলে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়,তবে মূর্তি ভাঙচুরের কোন ঘটনা ঘটেনি বলেও তিনি জানান।
এঘটনায় পূজা আয়োজক শ্রী ছোচন দাস বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মূর্তি ভাঙচুরের অভিযোগে গতকাল বৃহস্পতিবার ৭জনের নামসহ অজ্ঞাতনামা আরও ১০/১২জনকে আসামী করে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ২৫,তারিখ-৩০/০১/২০২০ ইং।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম জানান, প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং বাকি আসামীদের আটকের চেষ্ঠা চলছে।



 

Show all comments
  • Najmul ২ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৩ পিএম says : 0
    হিন্দুরা মসজিদ ভাঙ্গলে পোশাশন কিছু বলে না
    Total Reply(0) Reply
  • Najmul ২ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৩ পিএম says : 0
    হিন্দুরা মসজিদ ভাঙ্গলে পোশাশন কিছু বলে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন