Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

উৎসবমুখর পরিবেশে তাবিথের প্রচারণা শেষ

ভয়কে জয় করে ভোটারদের কেন্দ্রে যাওয়ার আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৭:১৩ পিএম

উৎসবমুখর পরিবেশে নির্বাচনী গণসংযোগ শেষ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। বৃহস্পতিবার সকাল থেকে ব্যস্ত ছিলেন নানা কর্মসূচিতে। সকালে জাতীয় প্রেসক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ফটোজার্নালিস্ট এসোসিয়েশন কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। বিকালে প্রচারের শেষ মুহূর্তে কয়েকটি পথসভা ও মিছিলে অংশ নেন ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল। এসব কর্মসূচিতে তিনি বলেন, ‘আমরা সকল ভোটারদের কাছে আহ্বান জানাচ্ছি, কেন্দ্রে গিয়ে আপনারা ভোট দেবেন। এর বাইরে আমাদের সকলকে চেষ্টা করা হবে ভয়-ভীতি দেখানো জন্য। আমরা যেন ভয়ভীতিতে হার না মানি, মাথানত না করি। ভয়কে জয় করে আমরা মাথা উঁচু করে আমাদের ভোটাধিকার রক্ষা ও গণতন্ত্র ফিরিয়ে আনতে, নতুন ঢাকা গড়ে তোলার রক্ষার উদ্দেশ্যে এবং বেগম খালেদা জিয়াকে যেভাবে কারাগার থেকে মুক্ত করতে ১ ফেব্রুয়ারি ভোট দেব। আপনারাও ভোট দেবেন।’

মগবাজার চৌরস্তার পথসভায় তাবিথ আউয়াল বলেন, ‘আমরা বলছি যে, আমাদের প্রতিপক্ষরা যথেষ্ট চেষ্টা করবে, ভোট কেন্দ্র থেকে ভোটারদের দূরে রাখতে, ভোটার উপস্থিতি কমিয়ে রাখতে। আমাদের শক্তি জনগণ। আমরা জনগণকে নিয়ে ভোট কেন্দ্র রক্ষার চেষ্টা করবো।’

সেখানে সাংবাদকিদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ব্যাপক সাড়া পেয়েছি, প্রচারণায় সেটি আরো বেড়েছে। আমরা বিশ^াস করি মানুষ ভোট দিতে পারলে ধানের শীষ ব্যাপকভাবে জয়ী হবো।

তিনি বলেন, ‘নির্বাচন সুষ্ঠু রাখার জন্য আমি আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কমিশনসহ যারা নির্বাচনের দায়িত্বে রয়েছেন তাদের প্রতি আমার আহ্বান থাকবে আগামী ৪৮ ঘন্টা তারা এমন পদক্ষেপ নেবেন যাতে সাধারণ ভোটাররা সন্তুষ্ট থাকে এবং ভয়ভীতি ছাড়া ভোট কেন্দ্রে যেতে পারে ও ভোট দিতে পারে।

মগবাজার থেকে কারওয়ানবাজার হয়ে মোহাম্মদপুর যান ধানের শীষের প্রার্থী তাবিথ। পথে পথে নেতা-কর্মী-সমর্থক ও সাধারণ মানুষ তাকে শুভেচ্ছা জানায়। তিনি হাত নেড়ে তাদের অভিবাদন জানান।

মোহাম্মদপুরের পথসভায় তিনি বলেন, ‘আমাদের নিরাপত্তার শঙ্কা যেমন আছে, আমাদের প্রস্তুতিও তেমন আছে।

তাবিথ বলেন, আমরা সকলে প্রস্তুত বাংলাদেশের মাটিতে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য। সবাই সকালে ভোট কেন্দ্রে যাবেন, নির্ভয়ে ভোটটা দেবেন। কোনো ভয় ভীতিতে মাথানত করবেন না, কোনো গুজব আপনারা শুনবেন না। প্রতিপক্ষের (আওয়ামী লীগ) একটাই হাতিয়ার সেটা হচ্ছে আমাদেরকে ভোট কেন্দ্র থেকে বিমুখ করে রাখা। ভোটার উপস্থিতি কমিয়ে রাখা। আমরা সেটা হতে দেব না। আমরা ভোট দেব। ভোট দিয়ে ধানের শীষ মার্কাকে জয় যুক্ত করবো। এই মার্কাকে জয়যুক্ত করতে পারলে গণতন্ত্র জয় যুক্ত হবে। ভোটের অধিকার ফিরে পাব। খালেদা জিয়ার পক্ষে জনগণ চূড়ান্ত রায় দেবে, তাকে আর কারাগারে রাখা যাবে না। আমরা মনোবল শক্ত করে ভোট কেন্দ্রে যাব এবং ধানের শীষ মার্কায় ভোট দেব।



 

Show all comments
  • Mohammed shahidul Kabir ৩০ জানুয়ারি, ২০২০, ১১:৫৪ পিএম says : 0
    Asha kori gonotonthru mokti Pak.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ