Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ঢাকা এবং চট্টগ্রামে দুটি আইওটি এক্সপেরিয়েন্স জোন চালু করেছে গ্রামীণফোন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৭:১৪ পিএম

গ্রামীণফোন গ্রাহকদের আইওটি (ইন্টারনেট অফ থিংস) পণ্যের সাথে পরিচয় করার লক্ষ্য নিয়ে ঢাকার ধানমন্ডি ও চট্টগ্রামের জিইসি সার্কেলের গ্রামীণফোনের লাউঞ্জে "এক্সপেরিয়েন্স জোন" চালু করেছে গ্রামীণফোন। চট্টগ্রাম জিইসি সার্কেলের জিপি লাউঞ্জে "এক্সপেরিয়েন্স জোন" উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন ।

এক্সপেরিয়েন্স জোন দুটিতে স্মার্ট হোম এবং ইভিটিএসের মতো জিপি স্মার্ট পণ্য সেবার অভিজ্ঞতার সুযোগ নিতে পারবেন গ্রাহকরা। আইওটি সেবাসমুহ দৈনিন্দিন জীবনে বিভিন্ন সেবার উপর মানুষের নিয়ন্ত্রণ করার সুযোগ করে দিচ্ছে। গ্রামীণফোন এই প্রথম বাংলাদেশে আইওটি এক্সপেরিয়েন্স চালু করেছে। এটি ডিজিটাল সেবা খাতে একটি দুর্দান্ত প্রভাব ফেলবে এবং ডিজিটাল বাংলাদেশ অর্জনের দিকে অগ্রগতি তুলবে।

এ সম্পর্কে গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন বলেছেন, ‘গ্রামীনফোনের সবসময় লক্ষ্য থাকে গ্রাহকদের জীবনে উন্নতি এবং তাদের প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধি। আমাদের প্রযুক্তির দৃস্টিভঙ্গি বদলে যাচ্ছে, সুতরাং আইওটি পণ্য এবং পরিসেবাগুলি এই পরিবর্তনে একটি বিশাল ভূমিকা পালন করবে। এই পণ্যগুলি সম্পর্কে লোকদের সচেতন করা এবং সচেতনতা বৃদ্ধি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ, যাতে তারা তাদের জীবন ও ব্যবসা ডিজিটাল করতে পারে।"

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- রেদোয়ান হাসান খান, মোহাম্মদ শরীফ মাহমুদ খান, সাইমা রহমান, মুক্তাদির রহমান।

জিপি ইতিমধ্যে বিটুসি, বিটুবি, এবং বিটুজি এর প্রয়োজনীয়তা তা অনুযায়ী আইওটি পণ্য এবং পরিসেবা সরবরাহ করতে শুরু করেছে। গ্রাহকের জীবনকে আরও ডিজিটাল করার উদ্দেশ্যে, জিপি ভবিষ্যতে অন্যান্য জিপিসিতে আরো অভিজ্ঞতা অঞ্চল/ এক্সপেরিয়েন্স জোন চালু করার লক্ষ্য নিয়েছে।

১অঃঃধপযবফ ওসধমবং



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণফোন

২১ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন