Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নারী নির্মাতা রুবাইয়াত হোসেন

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সুমনা শামস : উপমহাদেশের সমকালীন গুরুত্বপূর্ণ ১০ নারী নির্মাতার তালিকায় স্থান পেলেন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা রুবাইয়াত হোসেন। এশিয়ান সিনেমা ফেসবুক পেজে সম্প্রতি প্রকাশ হয় তালিকাটি।
ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়ার সাধারণ সম্পাদক প্রেমেন্দ্র মজুমদার এই অনলাইন পেজটির সঙ্গে যুক্ত রয়েছেন। ২০১৫-২০১৬ সালে মুক্তি পাওয়া ও মুক্তি প্রতীক্ষিত সিনেমার ভিত্তিতে এ তালিকা তৈরি করা হয়েছে।
রুবাইয়াত হোসেন পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘আন্ডার কনস্ট্রাকশন’ মুক্তি পাচ্ছে আগামী ২২ জানুয়ারি। এর আগেই জানা গেল এই আনন্দের খবর। নির্বাচিত নারী নির্মাতাদের তালিকায় প্রথম স্থানে আছেন রুবাইয়াত হোসেন।
এ তালিকায় আরও রয়েছেন পাকিস্তানের মেহরীন জব্বার, ভারতীয় নির্মাতা সোনালি বোস, সুমন কিট্টুর, ওরভাজি ইরানি, মেঘনা গুলজার, মঞ্জু বোরাহ, শতরূপা সান্যাল, জয়া আখতার ও ববি শর্মা বড়ুয়া। রুবাইয়াতের প্রথম চলচ্চিত্র ‘মেহেরজান’ মুক্তি পায় ২০১১ সালের ২১ জানুয়ারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ