Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘ভারত হয়ে চীন পর্যন্ত রেল ব্যবস্থার উদ্যোগ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৭:৫৯ পিএম

চিলাহাটি দিয়ে ভারতের জলপাইগুড়ি হয়ে শিলিগুলি এবং পঞ্চগড় রেল স্টেশন হয়ে চীন পর্যন্ত রেল ব্যবস্থার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নির্মিত ‘উথনাথ’ কমপ্লেক্সের উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দক্ষতা উন্নয়ন ও আয়বর্ধক কার্যক্রম পরিচালনার জন্য মাল্টিপারপাস ফাউন্ডেশনসহ চারতলা বিশিষ্ট পাকা ভবন প্রথম তলা ‘উথনাউ’ কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে।

এ সময় রেলমন্ত্রী নৃ-গোষ্ঠীর স্কুল এবং কলেজ শিক্ষার্থীদের মধ্যে ১০০ জন ১ লাখ ৯০ হাজার টাকার শিক্ষা উপকরণসহ ১২০ জনকে ২ লাখ টাকার শিক্ষা বৃত্তির চেক বিতরণ করেন। পরে একটি অ্যাম্বুলেন্স বোদা উপজেলা স্বাস্থা কমপ্লেক্সে হস্তান্তর করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল যোগাযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ