Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

জেএসসিতে ফল পুনঃনিরীক্ষণে বরিশাল বোর্ডে জিপিএ-৫ পেয়েছে আরও ৪৩ জন

অকৃতকার্য চার শিক্ষার্থী পাস করল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৮:২৮ পিএম

বরিশাল শিক্ষা বোর্ডের এবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট ( জেএসসি) পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণে অকৃতকার্য চার শিক্ষার্থী পাস করার পাশাপাশি ৪৩ পরীক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছে। ফলে জিপিএ-৫ পাওয়া ৪৩ জন সহ এবার বরিশাল বোর্ডে জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যা দাঁড়ালো চার হাজার ৯৯১ জন।
শেষ বেলায় বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করে। ফলাফল বোর্ডের নিজস্ব ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
বোর্ডেরে পরীক্ষা নিয়ন্ত্রক জানিয়েছেন, গত ৩১ ডিসেম্বর জেএসসি পরীক্ষার ফল ঘোষণার পরে নির্ধারিত সময়ের মধ্যে তিন হাজার ৮ পরীক্ষার্থী চার হাজার ১৫৬টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করেছিল।
এবার বরিশাল শিক্ষা বোর্ডে জেএসসিতে পাশের হার ছিল ৯৭ দশমিক ৫ শতাংশ। ঘোষিত ফলাফলে জিপিএ-৫ পেয়েছিল চার হাজার ৯৪৮ জন শিক্ষার্থী। নতুন করে ৪৩ জন সহ জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যা দাঁড়ালো চার হাজার ৯৯১ জন। পুনঃনিরীক্ষণে পাসের হার এবং জিপিএ-৫ দুইই বেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএসসি-জেডিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ