Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

মধ্যরাতে বন্ধ হচ্ছে সিটি নির্বাচনের প্রচারণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৮:৫৭ পিএম

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে সব ধরনের প্রচার-প্রচারণা আজ রাত ১২টার পর থেকে বন্ধ থাকবে।

নির্বাচন কমিশনের (ইসি) পরিচালক জনসংযোগ মো. ইসরাইল হোসেন জানিয়েছেন, সিটি কর্পোরেশন নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার বন্ধ করার বিধান রয়েছে।

প্রচার বন্ধ থাকবে নির্বাচন ফল গেজেট আকারে প্রকাশ করা পর্যন্ত। এমনকি জয়ের মিছিল, মশাল মিছিল, মোটরসাইকেল মিছিলও করা যাবে না।

আচরণবিধি ভঙ্গকারী নির্বাচিত হয়ে গেলেও প্রার্থিতা বাতিল করার ক্ষমতা রাখে নির্বাচন কমিশন

দুই সিটি নির্বাচনে ১৩ মেয়র প্রার্থীসহ কাউন্সিলর পদে প্রায় সাড়ে ৭শ’ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০ জানুয়ারি প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণায় নামেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

দুই সিটিতে মোট ভোটার ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন। এর মধ্যে ঢাকা উত্তর সিটিতে মোট ভোটার রয়েছেন ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। আর ঢাকা দক্ষিণ সিটিতে ভোটার রয়েছেন ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন।

সূত্র : বাসস।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ৩১ জানুয়ারি, ২০২০, ১০:৪৯ এএম says : 0
    দৈনিক ইনকিলাব অসংখ্য পাঠকের প্রিয় পত্রিকা।দুই সিটির নির্বাচনের খবরা খবর যেনো আমরা পেতে পারি।সে ব্যাবস্থা নিতে ইনকিলাব কর্তৃপখ্খ জোড়ালো ভুমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ