Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল

প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেলের দেশ বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট বার ভবন মিলনায়তনে সরস্বতী পূজা উদযাপন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানটির আয়োজন করে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোয় আয়োজকদের ধন্যবাদ জানান প্রধান বিচারপতি। তিনি বলেন, প্রতিবছর আইনজীবী সমিতির উদ্যোগে এমন সুন্দর অনুষ্ঠানের আয়োজন করা হয়। সব বিচারপতিকে অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়। তারা সবাই উপস্থিত হন। এতে প্রমাণ হয়, বাংলাদেশ হলো সাম্প্রদায়িক স¤প্রীতির একটি রোল মডেল কান্ট্রি।
সুতরাং, আমি বলবো, এ অনুষ্ঠান সামনের বছর আরো ভালোভাবে অনুষ্ঠিত হবে। সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বর্তমান আইনজীবী সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক আছেন, তারা পূজা উদযাপন অনুষ্ঠানে পরিপূর্ণ সহযোগিতা দিয়ে থাকেন এবং আগামীতেও সহযোগিতা অব্যাহত রাখবেন-এই প্রত্যাশা ব্যক্ত করছি। প্রতিবছর এই অনুষ্ঠানে আমি দীর্ঘ সময় বসে থেকে উপভোগ করি।
অনুষ্ঠানে সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরাও উপস্থিত ছিলেন।

এছাড়া, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, অ্যাডভোকেট জয়নুল আবেদীন প্রমুখ অনুষ্ঠানে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোল মডেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ