Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ক্রিকেট লিগ শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১০:৪৮ এএম

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হয়েছে আজ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকালে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন সেন্ট্রাল জোন দলের প্রধান সমন্বয়ক ও ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম।

মিরপুরে মুখোমুখি নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন ওয়ালটন সেন্ট্রাল জোন ও মুমিনুল হকের ইসলামী ব্যাংক ইস্ট জোন। যদিও কুয়াশার কারণে নির্ধারিত সময় সকাল সাড়ে নয়টায় ম্যাচটি শুরু করা যায়নি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবি নর্থ জোনের মুখোমুখি হয়েছে বিসিবি সাউথ জোন। টস জিতে সাউথ জোনকে ব্যাটিংয়ে পাঠিয়েছে নর্থ জোন।

জাতীয় দলের প্রায় সবাই খেলছেন এবারের বিসিএলে। আগামী মাসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে টেস্টের প্রস্তুতি হিসেবে দেখা হচ্ছে বিসিএলকে।

ডাবল লিগের পরিবর্তে এবারের বিসিএল হচ্ছে সিঙ্গেল লিগ পদ্ধতিতে। ফাইনালের আগে প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পয়েন্ট তালিকার শীর্ষ দুই খেলবে ফাইনাল। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএল

২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০
৩১ জানুয়ারি, ২০২০
২৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ