Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতের খুশিতে গর্বিত পাক আইএসপিআরের বিদায়ী প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ৬:৪৬ পিএম

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগের (আইএসপিআর) বিদায়ী প্রধান মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, তার বিদায়ে ভারত খুশি হয়েছে। আর এতে তিনি নিজেকে ‘সম্মানিত’ মনে করছেন। বৃহস্পতিবার ইসলামাবাদে তার বিদায়ী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময় তিনি এই কথা বলেন।

মেজর জেনারেল গফুর পাঞ্জাবের ওকারা জেলার কমান্ডিং অফিসার হিসেবে দায়িক্ত নিতে যাচ্ছেন। তার জায়গায় আইএসপিআর প্রধান হিসাবে মেজর জেনারেল বাবর ইফতিখারকে নিয়োগ করা হয়েছে। বিদায়ী ভাষণে আসিফ গফুর গত কয়েক বছরে তাকে সহায়তা করার জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানান। তিনি সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তানের যুদ্ধ নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় সংবাদমাধ্যমগুলোর প্রশংসা করেন। পাশাপাশি তিনি ভারতকে সতর্ক করে বলেন, ‘তাদের যে কোনও ধরনের আক্রমণের কড়া জবাব দেবে পাকিস্তান।’

মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন, ভারতের সামরিক বাহিনী পাকিস্তানকে ধুলায় মিশিয়ে দিতে ৭-১০ দিনের বেশি সময় নেবে না। তার দাবি, তিনটি যুদ্ধে হেরেও দশকের পর দশক ধরে ভারতের সাথে ‘ছায়াযুদ্ধ’ চালিয়ে যাচ্ছে পাকিস্তান।

মোদীর ভাষণের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার আসিফ গফুর বলেন, ভারত যুদ্ধ শুরু করবে, কিন্তু আমরা শেষ করব। তিনি বলেন, গত ২ দশক ধরে জঙ্গিদের সঙ্গে লড়ছে পাকিস্তানের সেনাবাহিনী এবং তারা যে কোনও অবস্থার জন্য তৈরি। মেজর জেনারেল আসিফ গফুর দাবি করেন, ২০১৯ সালে দুই দেশ (ভারত-পাকিস্তান) যুদ্ধের মুখোমুখি ছিল। কিন্তু পাকিস্তান আর্মির যথাযথ প্রতিক্রিয়ার জন্যই শান্তি বজায় ছিল। গফুরের দাবি পাক বাহিনীর মিলিটারি স্ট্রাটেজির কারণেই, দক্ষিণ এশিয়া এক বড় বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেয়েছে। পাকিস্তানের নাগরিক এবং সেনাবাহিনী শান্তির পক্ষপাতী, ভারতীয়দেরও এই ব্যাপারটা বোঝা উচিত বলে মন্তব্য করেন তিনি। সূত্র: দ্য ডন।

 



 

Show all comments
  • jack ali ৩১ জানুয়ারি, ২০২০, ৭:২৩ পিএম says : 0
    We must capture India.. So that we can bring peace in this region.
    Total Reply(0) Reply
  • ash ১ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৫০ এএম says : 0
    PAKISTAN-CHINA SHOULDNT LET INDIA GO THIS TIME ! THEY SHOULD MAKE INDIA AT LEAST 10 PEICES
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ