Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ধনবাড়ীতে মানসম্পন্ন নাগরিক গঠনে স্কুল সাইকোলজির সেমিনার

ধনবাড়ী (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

টাঙ্গাইলের ধনবাড়ীতে ২ দিনব্যাপী মানসম্পন্ন নাগরিক গঠনে স্কুল সাইকোলজির ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। পলিসি রিসার্স সেন্টার বাংলাদেশ, এশিয়া প্যাসিফিক স্কুল সাইকোলজি অ্যাসোসিয়েশান ও বাংলাদেশ স্কুল সাইকোলজি সোসাইটি’র যৌথ আয়োজনে ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে গত বৃহস্পতিবার ও গতকাল শুক্রবার এ সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারের প্রধান অতিথি ছিলেন পিআরসি বিডি’র চেয়ারম্যান ও এপিএসপিএ’র উপদেষ্টা প্রফেসর ড. আকবর উদ্দিন আহমেদ। রিসোর্স পারসন ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব সাইকোলজি’র চেয়ারপার্সন প্রফেসর ড. মাহফুজা খানম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব সাইকোলজি প্রফেসর ড. কামাল উদ্দিন, পিআরসি বিডি’র উপদেষ্টা কর্ণেল আশরাফ আল-দীন এবং প্রাইম এশিয়া ইউনিভর্ভাসিটির ডিপার্টমেন্ট অব ইংলিশ’র চেয়ারম্যান অধ্যাপক নূর মোহাম্মদ খান প্রমুখ। আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনের মূল ভেন্যুাসহ সংলগ্ন স্থানের অন্য ২ ভেন্যুা যথাক্রমে সরকারি ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন এবং সাকিনা মেমোরিয়াল গার্লস হাই স্কুলে কার্যক্রম পরিচালিত হয়। সেমিনারের আলোচনায় অংশ নিয়েছেন ড. নিলুফার করিম ও ইসরাত শাহনাজ, প্রভাষক জাকিয়া রহমান, আমিনুল ইসলাম, আবুবকর সিদ্দিক, মাহিন সুলতানা, জেরিন তাসনিম, ফারজানা খানম প্রমুখ। এ সেমিনারে ৫০ জন শিক্ষার্থী, ৪০ শিক্ষক/শিক্ষিকা এবং ৩০ জন অভিভাবক অংশ নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার


আরও
আরও পড়ুন