Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

নিরাপত্তা প্রহরী রফতানি নিয়ে পাকিস্তান-মালয়েশিয়া আলোচনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

মালয়েশিয়া অন্য দেশ থেকে অদক্ষ শ্রমিক আমদানি বন্ধ করার পর পাকিস্তান থেকে নিরাপত্তা প্রহরী নিয়োগ দান বিষয়ে আলোচনা শুরু করেছে। মালয়েশিয়ায় নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার আমনা বালুচ বুধবার এ কথা জানিয়েছেন।

এপিপি’র সঙ্গে একান্ত আলোচনায় তিনি বলেন, দুই দেশের উচ্চ পর্যায়ে প্রাথমিক আলোচনা হয়ে গেছে। এখন নিয়োগ দান প্রক্রিয়া আনুষ্ঠানিক রূপ দেয়ার জন্য মডালিটি তৈরির কাজ চলছে। আমনা জানান যে এর আগে নেপালের সঙ্গে চুক্তি অনুযায়ী মালয়েশিয়া নিরাপত্তা প্রহরী আমদানি করতো। সেই চুক্তি পরিবর্তন হয়েছে। ফলে পাকিস্তানের সামনে এই সুবিধা গ্রহণ করে অদক্ষ জনবল পাঠানোর সুযোগ তৈরি হয়েছে।

পাকিস্তানের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এই অগ্রগতি সম্পর্কে নিশ্চিত করেছে এবং বলেছে যে পাকিস্তান এক থেকে দেড় লাখ নিরাপত্তা প্রহরী মালয়েশিয়ায় পাঠাতে পারে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের আসন্ন কুয়ালালামপুর সফরের সময় এ ব্যাপারে চুক্তি সই হতে পারে বলে আভাস দেন রাষ্ট্রদূত। সূত্র : এপিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তা

১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ