Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

মার্কিন নিষেধাজ্ঞায় পরমাণু কর্মসূচি বন্ধ হবে না : ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্তে¡ও ইরানের পরমাণু কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দেশটির আণবিক শক্তি সংস্থার মুখপাত্র বেহরুজ কামালবান্দি। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ইরানের ওপর নতুন করে মার্কিন নিষেধাজ্ঞার পর একইদিন সন্ধ্যায় তিনি এ ঘোষণা দেন।

উল্লেখ্য, ৩০ জানুয়ারি ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্পদ নিয়ন্ত্রণ সংস্থা ও দেশটির আণবিক শক্তি সংস্থার প্রধান আলী আকবর সালেহির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্রের অর্থ বিভাগ। নিষেধাজ্ঞার প্রতিক্রিয়ায় বেহরুজ কামালবান্দি বলেন, ‘দেশের চাহিদা অনুযায়ী পুরো শক্তি প্রয়োগ করে পরমাণু কর্মসূচি চলবে।’

কামালবান্দি আরও বলেন, মার্কিন অর্থ মন্ত্রণালয় ইরানের বিরুদ্ধে অবৈধ ও আক্রোশম‚লক নীতি অব্যাহত রেখে আলী আকবর সালেহির নাম নিষেধাজ্ঞার আওতায় রেখেছে। যুক্তরাষ্ট্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে এই নিষেধাজ্ঞা আরোপ করলেও এতে ওয়াশিংটনের বেপরোয়া মনোভাব ফুটে উঠেছে। ইরানের পরমাণু কর্মসূচির ওপর এই নিষেধাজ্ঞার বিন্দুমাত্র প্রভাব পড়বে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ