Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বিল গেটস কন্যা বিয়ে করলেন মিশরের এক মুসলিম ঘোড়সওয়ারকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ৯:২৩ পিএম

বিশ্বের শীর্ষস্থানীয় ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের মেয়ে জেনিফার গেটস বিয়ে করতে চলেছেন। তবে তার হবু বর বাবার মতো কোনো ব্যবসায়ী নন, তিনি মিসরের খ্যাতনামা ঘোড়দৌড়বিদ নায়েল নাসের।
গতকাল বৃহস্পতিবার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি পোস্ট দিয়ে ২৩ বছর বয়সী জেনিফারই তার বিয়ের খবর জানান। পোস্টে তিনি বলেন, 'হ্যাঁ, আমাকে ভালোবাসার বন্ধনে জড়িয়ে বহুদিনের প্রতীক্ষার অবসান ঘটাল নায়েল নাসের'।
একটি বরফে ঢাকা জায়গায় কাছাকাছি বসা দুই জনের ছবি দিয়ে ওই পোস্টে জেনিফার বলেন, 'তুমি অনন্য। এই সপ্তাহান্তে তুমি আমায় একেবারে অবাক করে এমন জায়গায় নিয়েছ, যা আমার কাছে স্বপ্নের মতো ছিল। আমরা শিখতে, বাড়তে, হাসতে এবং ভালোবাসতে কাটিয়ে দেব আমাদের জীবন।' লেখার পরে একটি আংটির ইমোজিও দেন জেনিফার। যা দ্বারা বুঝাতে চাইলে নাসেরের সঙ্গে তার এনগেজমেন্ট সম্পন্ন হয়েছে। এখন কেবল বিয়ের অপেক্ষা।
নাসেরের জন্ম যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরে। তবে বেড়ে ওঠা কুয়েতে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় একে অন্যের প্রথম পরিচয় হয়। দুই জনেরই ঘোড়দৌড়ের প্রতি ভালোবাসায় তারা নিজেরাও জড়িয়ে পড়েন ভালোবাসার বাঁধনে।
প্রায় ৬০ বছর পর ২০২০ সালের অলিম্পিকের (টোকিও) চূড়ান্ত পর্বে মিসরের জায়গা করে নেয়ার ক্ষেত্রে নাসেরের অনন্য ভূমিকা আছে। বিল গেটসের কন্যা জেনিফারও অংশ নিয়েছেন বিভিন্ন পেশাদার ঘৌড়দৌড় প্রতিযোগিতায়। জেনিফারের এই বন্ধনে বেজায় খুশি মাইক্রোসফটের পুরোধা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। আংটি বদলের খবরে অভিনন্দনের জোয়ারে ভাসছেন জেনিফার-নাসের যুগল।
সৌদি আরবভিত্তিক ইংরেজি সংবাদমাধ্যম আল-আরাবিয়া জানায়, ২৬ বছর বয়সী নেসারের মা-বাবা মিশরীয়। বাবা-মায়ের কর্মস্থল কুয়েতে তার শৈশব কেটেছে। এরপর ২০০৯ সালে ক্যালিফোর্নিয়াতে চলে আসার পর ঘোরদৌড়ে তার আগ্রহ জাগে। ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা ও অর্থনীতিতে পড়াশুনা করেছেন নেসার। তিনি একজন পেশাদার ঘোড়দৌড়বিদ। এই মিশরীয় তরুণ ইংরেজি, ফরাসি ও আরবিতে অনর্গল কথা বলতে পারদর্শী।
নাসের ২০১৭ সালের ফেব্রæয়ারিতে এফইআই ওয়ার্ল্ড কাপ জিতেন ৩৮.১৫ সেকেন্ড সময় নিয়ে। লে প্যারিসিয়ানের মতে, ঘোড়দৌড়ই জেনিফার ও নাসেরকে কাছাকাছি এনেছে। খুব শিগগিরই তাদের সম্পর্কের কথা আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে।
নেসারকে সম্প্রতি গেটস পরিবারের সঙ্গে দেখা গেছে। ইন্টারন্যাশনাল জাম্পিং মন্টি কার্লোর ১২তম পর্বে তাদেরকে একসঙ্গে দেখা যায়। ওই ক্রীড়া প্রতিযোগিতাতে দুজনকে সাইডলাইনে একসঙ্গে দেখা যায়। বাবা বিল গেটসও সেখানে উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • এগিয়ে যাও ভালোবাসার বন্ধনে ১ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৫২ এএম says : 0
    উভয়ের মিশ্রনে নতুন জাতির সৃষ্টি হবে।
    Total Reply(0) Reply
  • jack ali ১ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫৮ এএম says : 0
    This man is not following Islam.... Committing adultery with her openly. Our Beloved Prophet [SWT] mentioned that:Abu Mas’ud reported: The Messenger of Allah, peace and blessings be upon him, said, “Verily, among the words people obtained from the prophets are this: If you feel no shame, do as you wish.”
    Total Reply(0) Reply
  • Good news ১ ফেব্রুয়ারি, ২০২০, ৯:০০ পিএম says : 2
    Good decisions...I like that
    Total Reply(0) Reply
  • ফরিদুল ইসলাম ২ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৭ এএম says : 0
    শুভ কামনা রইলো এই দম্পতির জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ