Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে যুক্ত হলো সিটিস্ক্যান সেবা

প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে রোগীদের রোগ নির্ণয়ে যুক্ত হলো সিটিস্ক্যান সেবা। ৭৫০ বেডের এই হাসপাতালটিতে রোগীদের রোগ নির্ণয়ের আধুনিক ল্যাবরেটরি থাকলেও সিটিস্ক্যান মেশিন ছিল না। এতে রোগীদের রোগ নির্ণয়ের জন্য ঢাকা টাঙ্গাইলসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হতে। ফলে রোগীরা আর্থিক ক্ষতিসহ চরম ভুগান্তি পোহাতেন। রোগীদের আর্থিক ক্ষতি ও ভুগান্তির কথা চিন্তা করে কুমুদিনী হাসপাতাল কর্তৃপক্ষ এই সিটিস্ক্যান মেশিন স্থাপন করেন এবং বুধবার থেকে এর সেবা কার্যক্রম চালু করা হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন।
কুমুদিনী হাসপাতালে আধুনিক সিটিস্ক্যান মেশিন যুক্ত হওয়ায় মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে। এতে অনেক লোক মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে থাকেন। এছাড়া ব্রেন স্ট্রোকে আক্রান্ত রোগীদের জরুরি ভিত্তিতে রোগ নির্ণয়ে সিটিস্ক্যান মেশিন খুবই উপকারে আসবে।
কুমুদিনী হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. পবন কুমার বলেন, সিটিস্ক্যান মেশিন যুক্ত হওয়ায় কুমুদিনী হাসপাতালে আগত রোগীদের সঠিক রোগ নির্ণয় করে উন্নত সেবা দেয়া যাবে।
এ ব্যাপারে মির্জাপুর কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার বলেন, জাপানের হিটাসি কোম্পানির তৈরি ১৬ ফ্লাইড ৩২ চ্যানেলের সিটিস্ক্যান মেশিনটি স্বল্পমূল্যে উন্নত চিকিৎসা সেবা দেয়ার জন্য স্থাপন করা হয়েছে। তিনি বলেন, এখন থেকে মাথায় আঘাতপ্রাপ্ত ও ব্রেন স্ট্রোক আক্রান্ত রোগীদের রোগ নির্ণয়ে আর ঢাকা টাঙ্গাইল যেতে হবে না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে যুক্ত হলো সিটিস্ক্যান সেবা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ