Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আনসার আল ইসলামের চার সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

রাজধানীর কল্যাণপুর এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। গতকাল ভোর রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- ওসমান ভূঁইয়া ওরফে ওসমান, তামিমুর রহমান ওরফে তামিম, রমজান আলী চৌধুরী রিপন ও সোলেমান মিয়া বাবুল। তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ডিজিটাল কনটেন্ট উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, গ্রেফতার হওয়া আনসার আল ইসলামের চার সদস্য দীর্ঘ দিন থেকে নতুন কর্মী সংগ্রহ করে আসছে। তারা নিয়মিত দেশের বিভিন্ন জেলায় গোপন বৈঠক করে আসছিল। সেই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার রাতে রাজধানীর কল্যাণপুর এলাকায় গোপন বৈঠক করার প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
তিনি আরো জানান, গ্রেফতারকৃত ওসমান ভূঁইয়া পেশায় একজন গাড়ি চালক। তিনি নতুন সদস্য সংগ্রহ করে কাগজে কলমে তাদের শিক্ষা দিতেন। শুধু তাই নয়, তিনি নরসিংদী এলাকায় আনসার আল ইসলামের সমন্বয়ক হিসেবে কাজ করছিলেন। এছাড়া গ্রেফতারকৃত তামিমুর রহমান একজন ব্যবসায়ী। তিনি আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য। প্রায় দুই বছর ধরে এই সংগঠনের সাথে জড়িত তিনি। গ্রেফতারকৃত রিপন ও বাবুল কারখানায় চাকরি করেন। তারা দুজন আনসার আল ইসলামের নতুন সদস্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনসার


আরও
আরও পড়ুন