Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেয়ার অভিযোগ তাবিথের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৯ এএম

ঢাকা উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল অভিযোগ তার এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয় আর যারা গেছেন তাদের মারধর করে তাড়িয়ে দেয়া হয়েছে। শনিবার সকাল সাড়ে আটটার দিকে রাজধানীর গুলশানে মানারাত ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রে নিজের ভোট দেন তিনি।
তাবিথ আওয়াল সকাল ১০টার পর সাংবাদিকদের বলেন, বিভিন্ন কেন্দ্রে আমাদের এজেন্ট ঢুকতে দেয়া হয়নি। সরকারি দল আমাদের বিজয় নিশ্চিত জেনে তারা আমাদের এজেন্টদের ভয়ভীতি দেখাচ্ছে। আমরা এ বিষয়ে নির্বাচন কমিশনসহ মাঠে থাকা প্রশাসনের কাছে অভিযোগ আকারে জানিয়েছি। আমরা শেষ পর্যন্ত মাঠে থাকব এবং সবরকমের ষড়যন্ত্র প্রতিহত করার চেষ্টা করবো।

বিএনপির মেয়র প্রার্থী বলেন, ‘আমি নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীকে আহবান জানাবো, তারা যেন দায়িত্বশীল পদক্ষেপ নেয়। এজেন্টরা যেন কেন্দ্রে প্রবেশ করতে পারে।’

‘সরকারি মহল ও নির্বাচন কমিশনের উদ্দেশ্য আমরা আগে থেকেই জানতাম। তবে শেষ দৃশ্য দেখার জন্য ভোটের মাঠে আছি। দেখি নির্বাচন কমিশনের মনোভাব বদলায় কি-না। আমরা হাল ছাড়ছি না। মনোবল ভাঙছি না।’

বিএনপির মেয়র প্রার্থী বলেন, আমরা বুঝতে পারছি বিপক্ষের দল এতটা ভয় পেয়েছেন যে, সকাল থেকেই ভয়ভীতি হামলা করা হচ্ছে। আগেই বলেছি আমাদের শক্তি হলো জনগণ। জনগণের শক্তি দিয়েই মোকাবিলা করবো।

ইভিএম নিয়ে তিনি বলেন, আমার মা ভোট দিতে গেছেন, সেখানে মেশিন ব্রেকডাউন হয়েছে। সার্বিকভাবে বলা যায়, একটা সুষ্ঠু নির্বাচনের দিকে হয়তো আমরা যাচ্ছি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ