Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইসির কার্ড ও মোবাইল কেড়ে নিয়ে তিন সাংবাদিককে কেন্দ্র থেকে বের করে দিল নৌকার সমর্থকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৮ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাদারটেক আব্দুল আজিজ স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে লাঞ্চিত করে তিন সাংবাদিককে বের করে দিয়েছে নৌকার কর্মীরা। শনিবার দুপুর সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে। এসময় দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার শামছুল ইসলাম, ইনকিলাবের স্টাফ রিপোর্টার ফারুক হোসেন ও জাহিদুল ইসলাম এর নির্বাচন কমিশন থেকে দেওয়া পরিচয়পত্র ও মোবাইল কেড়ে নেয়। দায়িত্বপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মাহবুব হোসেনের সামনেই লাঞ্ছিতের ঘটনা ঘটলেও সন্ত্রাসীদের নিবৃত না করে উল্টো তাদের পক্ষে অবস্থান নেন।
সকাল ১১টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাদারটেক আব্দুল আজিজ স্কুল এন্ড কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায় বাইরে গেট লাগিয়ে কেন্দ্রের ভেতরে শত শত নৌকার সমর্থক অবস্থান করছে। সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী অভিযোগ, পোলিং অফিসাররা ভোটারদের পরিচয় নিশ্চিত হওয়ার পর তাদের বুথ থেকে বের করে দিয়ে গোপন বুথে প্রবেশ করে নৌকার বাটনে চাপ দিয়ে ভোট দিচ্ছে নৌকার কর্মীরা।
পরে ঐ বুথে গিয়ে পোলিং এজেন্ট শিউলি জানান, স্থানীয় পুলিশের লোকজন এসে নৌকায় ভোট দিতে বলে গেছে। কোন সমস্যা করলে পরে দেখে নেওয়া হবে বলে হুমকিও দিয়ে গেছে। এই সুযোগে নৌকার সমর্থকরা ভোটারদের পরিচয় নিশ্চিত হওয়ার পর তাদের ভোটকক্ষ থেকে বের করে দিয়ে গোপন কক্ষে গিয়ে ভোট দিচ্ছে। পোলিং এজেন্টের এমন অভিযোগের বিষয়ে নীরবতা পালন করেন সহকারী প্রিজাইডিং অফিসার তাহমিনা বেগম।
এ ঘটনা প্রিজাইডিং অফিসার মফিজুল হক এর দৃষ্টি আকষণ করা হলে তিনি বলেন, আমি মাত্র অভিযোগ পেলাম। আমি আমার উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।
এরপরপরই ভোটকেন্দ্রে হট্রগোলের সৃষ্টি হলে মোবাইলে ভিডিও ধারন করতে থাকে তিন সাংবাদিক। এসময় নৌকার সমর্থকরা তাদের গালিগালাজ করে মোবাইল কেড়ে নিয়ে সব তথ্য মুছে ফেলে। বিষয়টি দায়িত্বরত পুলিশ পরিদর্শক মাহবুব হোসেনের সামনে ঘটলেও তিনি সন্ত্রাসীদের নিবৃত না করে উপরন্তু সাংবাদিকদের কেন ভিডিও করলেন বলে প্রশ্ন করেন। কেন্দ্রে কোন বিশৃঙ্খলার ভিডিও ধারণে নিষেধাজ্ঞা আছে কিনা এমন প্রশ্ন করলে তিনি সাংবাদিককে নিরাপদে দায়িত্ব পালনের পরামর্শ দেন।



 

Show all comments
  • Md Azadul Islam ১ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১৯ পিএম says : 0
    ভালো পরামর্শের জন্য পুলিশ কর্মকর্তাকে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ