Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

কেন্দ্রে এজেন্ট নেই, ভোটারদের ঢুকতে দিচ্ছে না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১:২২ পিএম

কেন্দ্রে ধানের শীষের এজেন্টদের ঢুকতে দেওয়া হচ্ছে না বা যারা ঢুকেছিলেন তাদেরও বের করে দেওয়া হচ্ছে- এমন খবর পেয়ে কেন্দ্রে কেন্দ্রে ঘুরছেন বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শনিবার সকাল পৌনে ১০ টায় প্রথমে সেন্ট্রাল উইমেন্স কলেন কেন্দ্রে ঢুকেন বিএনপির ইশরাক হোসেন। কলেজটির দুইতলা ভবনের আটটি বু্থে ঢুকে দেখেন একটি বুথ ছাড়া অন্য কোথাও তার কোনো এজেন্ট নাই।

সেখানে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা আবেদও বিষয়টি স্বীকার করে জানিয়েছেন, যাদের বের করা হয়েছিলো তাদের আবার আনা হয়েছে।

এরপর একে একে বুথে ঢুকে ইশরাক জানতে চান ধানের শীষের এজেন্ট আছে কিনা। কিন্তু মাত্র একটি ছাড়া বাকি সাতটি বুথে তিনি এজেন্টদের পাননি।

পরে প্রিজাইডিং অফিসার মিজানুর রহমানের কাছে জানতে চান কেন এজেন্টদের বের করে দেয়া হয়েছে? তিনিও বিষয়টি স্বীকার করে বলেছেন, এজেন্ট বের করার পর বিষয়টি ঊর্ধবতন কর্মকর্তাদের জানিয়েছি।'

এসময় পাশে থাকা একজন এজেন্ট ইশারককে জানান, কয়েকজন যুবক এসে আমাদের বের হয়ে যেতে বলেছে। পরে বের হয়ে গেছি।' তখন তাৎক্ষণিক পুলিশ কর্মকর্তা ওই এজেন্টকে বুথে বসিয়ে দেন।

পরে কামরুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বেশ কয়েকটি বুথে তিনি এজেন্ট পাননি।

সকাল সাড়ে ১০টার দিকে ইশরাক স্বামীবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখেন তার এজেন্টদের বের করে দেওয়া হয়। ভোটারদেরও কেন্দ্রে যেতে বাধা দিচ্ছিল একদল দুর্বৃত্ত। এ নিয়ে সেখানে সংঘর্ষও বাধে। পরে ঘটনাস্থলে পৌছে ভোটেরদের কেন্দ্রে প্রবেশে সহযোগীতা করেন ইশরাক।

এসময় তিনি অভিযোগ করে বলেন, আমরা আশঙ্কা করেছিলাম সকাল দশটার মধ্যে সরকারি দলের লোকজন ঝামেলা করবে। তাই হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ