Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

গোবর আর গোমূত্রেই সারবে করোনাভাইরাস : ভারতীয় হিন্দু নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৫৮ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা প্রতিদিন আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে। চীনের হুবেই প্রদেশের রাজধানী শহর উহান থেকে গোটা দুনিয়ায় ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। শনিবার পর্যন্ত শুধুমাত্র চীনে এ ভাইরাসে মারা হয়েছেন ২৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন প্রায় ১২ হাজার মানুষ। এছাড়া বিশ্বের প্রায় ২০টি দেশে সনাক্ত হয়েছে করোনাভাইরাস। এ ভাইরাসের কারণে বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিভিন্ন দেশের বিজ্ঞানীরা দিন-রাত চেষ্টা করেও এখন পর্যন্ত এ ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কার করতে পারেননি। তবে সম্ভাব্য প্রতিষেধক নিয়ে মন্তব্য করে হাসির খোরাকে পরিণত হয়েছেন ভারতের এক রাজনৈতিক দলের নেতা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভি জানায়, মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে যখন সবাই আতঙ্কিত তখন উদ্ভট মন্তব্য করেছেন ভারতের রাজনৈতিক দল হিন্দু মহাসভার প্রেসিডেন্ট স্বামী চক্রপানি মহারাজ। তিনি বলেন, গরুর গোবর ও মূত্রের সাহায্যেই করোনাভাইরাসের চিকিৎসা সম্ভব। তার এ মন্তব্য নিয়ে এরইমধ্যে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

শুক্রবার স্বামী চক্রপানি মহারাজ বলেন, সংক্রামক করোনাভাইরাস থেকে রক্ষা পেতে গরুর মূত্র ও গোবর ব্যবহার করতে হবে। যে কোনো ব্যক্তি ‘ওম নামাহ শিবাহ’ বলে শরীরে গরুর গোবর মাখলেই করোনা ভাইরাস থেকে রক্ষা পাবেন। এছাড়া করোনা ভাইরাসকে তাড়াতে একটি বিশেষ প্রার্থনারও আয়োজন করা হবে। সূত্র: ডেইলি হান্ট



 

Show all comments
  • আব্বাস ১ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১৮ পিএম says : 0
    ও গরুর পেশাব খাইেত খাইতে জ্ঞান বুদ্ধি লোপ পেয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

৩ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ