Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

বিএনপির উস্কানিমূলক কথা, ভোটারদের অলসতা ও শীতের কারণে ভোটার কম: আ.লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ২:২৫ পিএম

বিএনপির উস্কানিমূলক কথাবার্তা, ভোটারদের অলসতা এবং শীতের কারণে ভোটার উপস্থিতি কম বলে মনে করছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। আজ শনিবার দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের বক্তব্য তুলে ধরেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

ভোটার উপস্থিতি কম প্রসঙ্গে নানক বলেন, 'বিএনপি মনোনীত মেয়র-প্রার্থী ইশরাক হোসেন কয়েকদিন ধরে যেসব কথাবার্তা বলছেন তা দাঙ্গাবাজ, উস্কানিমূলক কথা। এছাড়া বিদেশি কূটনীতিকদের তৎপরতা আমরা দেখেছি সেটি তো আছেই, তারপর রয়েছে ভোটারদের অলসতা এবং শীতের বিষয়। সব মিলিয়ে ভোটারদের মধ্যে একটা দ্বিধা ছিল। এর একটা প্রভাব পড়েছে ভোটের ওপর। যার ফলে ভোটারদের উপস্থিতি কিছুটা কম মনে হচ্ছে।'

তবে অবস্থার পরিবর্তন হচ্ছে উল্লেখ করে নানক বলেন, এখন সেটা কেটে যাচ্ছে। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছে। সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। দু'একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোটের পরিবেশ চমৎকার। ভালো মানুষ ভালোভাবেই ভোট দিচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী দীপু মনি, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ

১০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন