Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ভোট পর্যবেক্ষণে কূটনীতিকরা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১৫ পিএম

নীরবে ভোট পর্যবেক্ষণ করলেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার ও মার্কিন রাষ্ট্রদূত। দিনের শুরুতে তারা আলাদাভাবে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করলেও গণমাধ্যমে কোন মন্তব্য বা প্রতিক্রিয়া দিতে রাজি হননি। শনিবার সকাল ৮টায় ঢাকার দুই সিটি করপোরেশনের প্রায় আড়াইহাজার কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। সকাল পৌনে ১০টার দিকে বনানী বিদ্যানিকেতন কেন্দ্রে ভোট পরিদর্শনে যান বৃটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। ভোটকেন্দ্র পরিদর্শনের এক পর্যায়ে তার কাছে সাংবাদিকরা ভোটের সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানতে চান। এ সময় তিনি গণমাধ্যমকে এড়িয়ে যান এই বলে আমরা শুধু পর্যবেক্ষণ করছি, কোনো মন্তব্য নয়। দুপুরে তিনি মোহাম্মদপুরের একটি কেন্দ্রে গিয়ে ভোট পর্যবেক্ষণ করেন।
এদিকে ভোট চলাকালে রামপুরার একরামুন্নেসা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন করেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। এ সময় তিনি ভোটকেন্দ্রের ভেতরে বসে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।
তবে পরিস্থিতি কেমন দেখলেন জানতে চাইলে তিনিও কোনো মন্তব্য করেননি। মার্কিন দূতাবাস জানায়, ঢাকার দুই সিটিতে ভোট চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। এই দুই সিটিতে এবারই প্রথম সম্পূর্ণভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ