Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

৭১৩ কেন্দ্রে তাপস ২৭৮১৯৩ ভোট, ইশরাক ১৪২৯৭৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩৪ পিএম | আপডেট : ৭:৫৮ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ফলাফল ঘোষণা চলছে। দক্ষিণে মেয়র পদে এগিয়ে আছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মোট ১ হাজার ১৫০টি কেন্দ্রের মধ্যে এ পর্যন্ত ৭১৩ টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ২৭৮১৯৩ ভোট। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিধানের শীষ প্রতীকের প্রার্থী ইশরাক হোসেন পেয়েছেন ১৪২৯৭৫ ভোট।

আজ শনিবার বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমি চত্বরে স্থাপিত নির্বাচনের ফলাফল ঘোষণা মঞ্চে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম-সচিব ও ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন।
জাতীয় পার্টি সমর্থিত হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন ৩৭১৩ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান ১৮০০৭ ভোট, এনপিপির বাহারানে সুলতান বাহার ২০৯৯ ভোট, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ৮৩৫১ ভোটও বাংলাদেশ কংগ্রেসের আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ ১৫৯৪টি ভোট পেয়েছেন।

এর আগে সকাল ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

ডিএসসিসিতে মোট ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ