Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

চিঠিপত্র

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রামে চলচ্চিত্র করপোরেশন চাই


একটি সমৃদ্ধ শহর হয়েও কিছু সুযোগ-সুবিধা শুধু ঢাকায় থাকায় ইচ্ছা থাকা সত্তে¡ও অনেকের পক্ষে বন্দরনগরীতে থাকা সম্ভব হয়ে ওঠে না। এগুলোর মধ্যে অন্যতম হচ্ছে দেশের দ্বিতীয় বৃহত্তম শহরে চলচ্চিত্র করপোরেশন না থাকা। এসব সুবিধা চট্টগ্রামে করা গেলে দেশের মানুষের চট্টগ্রামের প্রতিও আগ্রহ থাকবে। ঢাকার ওপর চাপ কমবে। মুম্বাই, কলকাতা শহরের মতো চট্টগ্রামেও একটি সুন্দর, মনোরম জায়গা অধিগ্রহণ করে ঢাকার এফডিসির মতো শুটিং, ডাবিংসহ আধুনিক সুযোগ-সুবিধাসহ চলচ্চিত্র করপোরেশন নির্মাণ করা জরুরি।

জিএন সিদ্দিকী রুমী
ফতুল্লা, নারায়ণগঞ্জ

 

প্রবীণ নিবাস কমে আসুক

সভ্যতার উন্নতির সঙ্গে সঙ্গে প্রবীণ নিবাসের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গুরুজনের প্রতি দায়িত্বহীনতা সমাজে প্রকট। তাই প্রবীণ নিবাসের বিনাশ প্রয়োজন। যাদের জন্য একটি শিশু পৃথিবীর আলো দেখে পৃথিবীর রঙিন জীবনের স্বাদ গ্রহণ করে, সেই বাবা-মা আজ অবহেলিত। সন্তানদের প্রাপ্য সম্মান অর্জনের লক্ষ্যে যেন বাধা না পড়ে, সে জন্য বাবা-মা সর্বোচ্চ ত্যাগ করে। সমাজের সেই সুপ্রতিষ্ঠিত সন্তানের ঘরে পিতা-মাতার জায়গা হয় না। এই সমাজচিত্র পাল্টাতে আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন প্রয়োজন। প্রবীণ নিবাসের সংখ্যা দিন দিন বৃদ্ধি না পেয়ে কমে আসুক। বাবা-মা তাদের প্রাপ্য সম্মানটুকু পাক- এটাই আমাদের একমাত্র চাওয়া।

উম্মে সাদিয়া, শিক্ষার্থী
রাজশাহী বিশ্ববিদ্যালয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র

১৫ ফেব্রুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন