Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

ভোটের হার ৩০ শতাংশের বেশি, এখন তো পদত্যাগের প্রশ্ন আসে না: সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১০:০৪ পিএম | আপডেট : ১০:২৯ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০২০

‘ভোটের হার ৩০ শতাংশের বেশি নয়। তবে ভালো ভোট হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ শনিবার (০১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকার দুই সিটি নির্বাচন শেষে নিজ কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এদিকে ভোটগ্রহণ শেষে শনিবার বিকেলে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কুশপুত্তলিকা দাহ করেন বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ কুশপুত্তলিকা দাহ করা হয়।
এছাড়া, সুষ্ঠু নির্বাচনে ব্যর্থ হওয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ সিইসির পদত্যাগ দাবি করে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নিজ কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় উপস্তিত সাংবাদিকদের তিনি পদত্যাগের বিষয়টি সরাসরি নাকচ করে দেন।

পদত্যাগ বিষয়ে সিইসি বলেন, নির্বাচন তো ভালো হয়েছে, সুষ্ঠু হয়েছে। যারা ভোট দিতে গিয়েছেন, তারা সবাই ভোট দিয়েছেন। কেউ বলেননি, ভোট দিতে গিয়েও পারেননি। এখানে তো পদত্যাগের কোনো প্রশ্ন আসে না।

এদিকে অভিযোগ রয়েছে ভোটারদের আঙুলের ছাপ রেখে ভোট না দিয়ে বের করে দেয়া হয়েছে। তবে বিষয়টি ভিত্তিহীন বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার। তিনি বলেন, এ ধরনের কোনো অভিযোগই আমি পাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ