Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই সিটির ফলাফল প্রত্যাখান ইসির পদত্যাগ ও পুননির্বাচন দাবি পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ভোটারদের ভোট দিতে বাধা প্রদান কেন্দ্র থেকে এজেন্টদের মারধর করে বের করে দেয়া ইভিএম ব্যবহার করে ডিজিটাল কারচুপি এবং আগের রাতে এজেন্ট না দিতে হুমকির কারণে দুই সিটির নির্বাচনী ফলাফল প্রত্যাখান করার ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে জালিয়াতি প্রহসন ও ডিজিটাল কারচুপির ফলাফল বাতিল করে নতুন করে সিটি নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন। তিনি সরকারের আজ্ঞাবহ ও ব্যর্থ ইসি’র পদত্যাগ দাবি করে বলেন, আওয়ামী লীগ নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। দেশের ভবিষ্যৎ নিয়ে আমরা চরমভাবে উদ্বিগ্ন। নির্বাচন নিয়ে এদেশের সাধারণ জনগণের আর কোন আগ্রহ নেই। তিনি বলেন, নির্বাচনের নামে এধরণের প্রহসনের কোন মানে হয় না। প্রধানমন্ত্রী গণভবন থেকে তাদের পছন্দের প্রার্থীদের নাম ঘোষণা দিয়ে দিলে জনগণের অর্থ ব্যয় হতো না। তিনি জনগণের ভোটাধিকার রক্ষায় সবাইকে প্রস্তুত হওয়ার আহবান জানান।
এদিকে, ঢাকা দক্ষিণ সিটির ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী আলহাজ আব্দুর রহমান বলেছেন, গতকাল ফের জাল জালিয়াতি ও প্রহসনের নির্বাচন দেশবাসী প্রত্যক্ষ করলো। তিনি বিভিন্ন মিডিয়ায় প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এভাবে জনগণের সাথে প্রতারণা না করলেও পারতো নির্বাচন কমিশন। তিনি প্রহসনের নির্বাচনী ফলাফল প্রত্যাখান করে ব্যর্থ ও আজ্ঞাবহ ইসির পদত্যাগ দাবি করেন।
উত্তর সিটির মেয়রপ্রার্থী শেখ ফজলে বারী মাসউদ বলেন, ভোট কেন্দ্রে মেয়র প্রার্থীকে প্রবেশ করতে না দেয়া, সরকার দলীয় লোকজনের আতঙ্ক ছড়ানো মহড়া, কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া ও মারধর করাসহ নানা অনিয়মে নির্বাচন আতঙ্কে রূপ নিয়েছে। অন্য দিকে ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বিভিন্ন ভাবে প্রতিবন্ধকতা তৈরী করা হয়েছে।



 

Show all comments
  • Md Ismail ২ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৮ পিএম says : 0
    আওমী লীগ হলো চোর
    Total Reply(0) Reply
  • Rakib ২ ফেব্রুয়ারি, ২০২০, ২:৩৮ পিএম says : 0
    Hmmmm Amra o cai abar nirbacon hok. ....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ