Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিলোনিয়া স্থলবন্দরে স্বাস্থ্য পরীক্ষা

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে ফেনীর পরশুরামের বিলোনিয়া স্থলবন্দরে ভারত থেকে বাংলাদেশে প্রবেশকারীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে স্থলবন্দরের শুল্ক স্টেশনের একটি কক্ষে এ ভাইরাস শনাক্তে একটি স্বাস্থ্য পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে।
গতকাল শনিবার ক্যাম্পটি পরিদর্শন করেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল মোমেনসহ সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তারা। পরিদর্শন শেষে সিভিল সার্জন জানান, জাতীয় রোগতত্ত¡ ও রোগ নিয়ন্ত্রণ এবং গবেষণা ইনস্টিটিউটের কার্যক্রমের আওতায় এ ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে। স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমের সময়কাল প্রসঙ্গে সিভিল সার্জন বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে। তিনি আরও জানান, স্থলবন্দর দিয়ে গমনাগমনকারী কোন ব্যক্তির মাঝে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া গেলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যবেক্ষণের জন্য রাখা হবে। এছাড়াও পরবর্তীতে যেকোন প্রয়োজনে প্রবেশকারীদের সকলের মোবাইল নম্বর ও ঠিকানা সংরক্ষণ করা হচ্ছে বলে তিনি জানান। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, করোনা ভাইরাস শনাক্তে ক্যাম্পে প্রতিদিন একজন করে হেলথ ইন্সপেক্টর ও কমিউনিটি হেলথ প্রোভাইডর অবস্থান করছেন। ক্যাম্পেইনে দায়িত্ব পালনকারী কমিউনিটি হেলথ প্রোভাইডর মো. মহসিন জানান, শুক্রবার আমরা ২০ জনের স্বাস্থ্য পরীক্ষা করেছি। শনিবার বিকাল পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত কাউকে পাওয়া যায়নি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল খালেক জানান, প্রতিবেশী দেশ ভারতের মাধ্যমে করোনা ভাইরাস যেন আমাদের দেশে ছড়িয়ে না পড়ে সেজন্য স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় এ ক্যাম্প স্থাপন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ