Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

বৌদ্ধ থেকে মুসলিম হলেন জাপানী তরুণী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৯ পিএম

জীবন মানে পড়াশুনা, কাজ, বিয়ে এবং সংসার। কিন্তু মুসলিম হওয়ার পর জীবনের মর্ম বুঝেছি। আল্লাহর এবাদতের জন্য এখন আমার এ জীবন।

এই কথা গুলো বলেছেন জাপানি এক তরুণী যিনি বৌদ্ধ ধর্মানুসারী ছিলেন, পরে ইসলাম ধর্ম গ্রহণ করেন। জাপানি ওই তরুণীর নাম নুর আরিসা মরিয়ম। বর্তমানে তিনি যুক্তরাজ্যে বসবাস করছেন।

তবে শিশুকাল থেকে বেড়ে উঠেছেন টোকিওতে। ইসলাম গ্রহণের কারণ হিসেবে তিনি বলেন, টোকিওতে বিশ্ববিদ্যালয়ে আমার মেজর বিষয় ছিল মালয়েশিয়ান স্টাডিজ। এবং এতে একটি লেকচারে একজন হিজাবি মুসলিম নারীর বিষয় পড়ানো হয়। এসময় আমি ইসলাম সম্পর্কে জানতে পারি এরপর অনেক মুসলিমদের সঙ্গে আমি দেখা করি এবং একপর্যায়ে আবিষ্কার করি শান্তির জন্য ধর্ম হল ইসলাম।

আরিসার ইসলাম ধর্ম গ্রহণের বিসয়টি ভালোভাবে মেনে নিতে পারেননি তার মা। তবে একপর্যায়ে তিনি তা মেনে নেন।

আরিসা বলেন, আমি জানি আমার জীবনে এখনও অনেক সমস্যা ও চ্যালেঞ্জ আছে। কিন্তু এসব সমস্যা ও চ্যালেঞ্জ আল্লাহর দেয়া পরীক্ষা।

একসময় হতাশায় ছিলাম। ভাবতাম জীবন মানে পড়াশুনা, কাজ, বিয়ে এবং সংসার। কিন্তু মুসলিম হওয়ার পর জীবনের মর্ম বুঝেছি। আল্লাহর এবাদতের জন্য এখন আমার এ জীবন।



 

Show all comments
  • আবদুল মান্নান ২ ফেব্রুয়ারি, ২০২০, ৩:২৮ পিএম says : 0
    সবাইকে বুঝবার তৌফিক এনায়েত করুন!
    Total Reply(0) Reply
  • সাইফ ২ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৮ পিএম says : 0
    আল্লাহুআকবার, আল্লাহুআকবার, আল্লাহুআকবার, ভোন আপনি ঠিক উপলব্ধি করেছেন, জীবনের চ্যালেঞ্চ গুলো, দুঃখ - কষ্ট গুলো, হাঁসি কান্না গুলো এমনকি প্রতিটি মহুর্তই আল্লাহ্‌র পরিক্ষা, যাতে তিনি আমাদের প্রতি আরো অধিক রহমত করতে পারেন। আর এই উপলব্ধি টা আমরা জন্মসূত্রে হওয়া মুসলমানরা কিন্তু কমই বুজতে পারি, আল্লাহ্‌ আমাদের সহায় হোন।
    Total Reply(0) Reply
  • Abdullah ২ ফেব্রুয়ারি, ২০২০, ২:১০ পিএম says : 0
    বোন আপনাকে ইসলাম (শান্তির) ধর্মে স্বাগতম। আললাহ মানুষকে তার ইবাদতের জন্যই সৃষ্টি করেছেন। আপনার বাকি জীবন আল্লার ইবাদতে কাটুক। সে জন্য মহান আল্লার কাছে দোয়া করছি।
    Total Reply(0) Reply
  • kabir newaz ২ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪২ পিএম says : 0
    May Allah give you piece and happiness.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান

৪ ডিসেম্বর, ২০২০
২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ