Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইবিতে পতিত জমি বিষয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ২:৩০ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বেকারত্ব দূরীকরণে পতিত জমি ব্যবস্থাপনায় ইসলামী দৃষ্টিকোণ’ শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার ধর্মতত্ত্ব অনুষদের সেমিনার কক্ষে আল-হাদীস এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগ এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে আল হাদীস এন্ড ইসলমীক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. আশরাফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মতত্ত¡ অনুষদের ডিন প্রফেসর ড. সোলায়মান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন গবেষণার তত্ত্বাবধায়ক প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান। সেমিনারে গবেষণা পত্র উপস্থাপন করেন মো. শফিকুল ইসলাম। এসময় গবেষণাকর্ম সম্পর্কে আলোচনা করেন আল হাদীস বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. নাসির উদ্দিন, প্রফেসর ড. জাকির হুসাইন ও প্রফেসর ড. আকতার হোসেন।

সেমিনারে বক্তারা বলেন, “বাংলাদেশে অনেক পতিত জমি রয়েছে। যেগুলো ইসলামের বিধান অনুযায়ী ব্যবস্থাপনা করলে, তা বেকার সমস্যা সমাধানে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। আর এর মাধ্যমে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে উন্নিত হওয়ার যাত্রায় আরেক ধাপ এগিয়ে যাবে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি

১১ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ