Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

গির্জায় ‘আশির্বাদযুক্ত তেলের’ ওপর হাঁটতে গিয়ে পদদলিত হয়ে নিহত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১২ পিএম

পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ার উত্তরাঞ্চলে একটি গির্জার মাঠে উপাসনার সময় পদদলিত হয়েছে পাঁচ শিশুসহ অন্তত ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১২ জন। রবিবার (২ ফেব্রুয়ারি) সরকারি কর্মকর্তারা শনিবার সন্ধ্যায় পদদলিত হয়ে হতাহতের খরব নিশ্চিত করেছেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার সন্ধ্যায় কিলিমাঞ্জারো পর্বতমালার পাদদেশের মোশি শহরের একটি মাঠে শত শত ব্যক্তি জড়ো হয় এবং ‘আশীর্বাদযুক্ত তেলে’র ওপর দিয়ে আগে হাঁটতে তারা হুড়াহুড়ি করে। এতে ওই দুর্ঘটনা ঘটে।

মোশি জেলা কমিশনার কিপি ওয়ারিওবা বলেন, ‘প্রার্থনাকারীরা আশির্বাদযুক্ত তেল আগে নিতে হুড়াহুড়ির সময় তারা পদদলিত হয়।’ কর্তৃপক্ষ আশঙ্কা করছেন, সেখানে বিপুল পরিমাণ মানুষ জড়ো হওয়ার পাশাপাশি ঘটনার সময় সেখানে অন্ধকার থাকায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

যাজক বনিফ্যাস মাওয়াম্পোসা গীর্জায় উপাসনার সময় সেখানে প্রার্থনাকারীদের জড়ো করেছিলেন। ওই ‘আশির্বাদযুক্ত তেলের’ ওপর দিয়ে যারা হাঁটবে তারা রোগমুক্ত ও সমৃদ্ধ হবেন বলে প্রতিশ্রুতি দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তানজানিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ