Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হুয়াওয়ের নতুন ফোন ওয়াই সিক্স এস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩৫ পিএম

নতুন বছরে এন্ট্রি লেভেলের নতুন ফোন ওয়াই সিক্স এস এনেছে হুয়াওয়ে। এ ফোনটির দারুণ ডিজাইনের পাশাপাশি রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ২ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন শপ দারাজ ডটকমে ফোনটি আকর্ষণীয় মূল্যে কিনতে পাওয়া যাবে। পরবর্তীতে ৯ ফেব্রুয়ারি থেকে হুয়াওয়ে অনুমোদিত দেশের সকল ব্র্যান্ডশপে ফোনটি কেনা যাবে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম। ৬৪ জিবি রম সুবিধার পাশাপাশি ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৯.০। অ্যান্ড্রয়েডের এ অপারেটিং সিস্টেমের আদলে ব্যবহার করা হয়েছে ইএমইউআই ৯.১। এতে ২.৩ গিগাহার্জসহ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফলে একটানা ব্যবহারের পরও ফোনটি খুবই মসৃণভাবে চালানো যাবে।

ঝকঝকে ছবির জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ক্যামেরাটির ১.৮ অ্যাপারচারের কারণে ভালো আলো পাওয়া যাবে। ফলে ছবিগুলো হবে উজ্জল। এ ক্যামেরার পাশেই রয়েছে একটি এলইডি ফ্ল্যাশ লাইট। এছাড়াও ফোনটির সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

হুয়াওয়ে ওয়াই সিক্স এস ফোনটিতে রয়েছে ৬.০৯ ইঞ্চির এইচডি ডিসপ্লে। এর রেজ্যুলেশন ১৫৬০ ও ৭২০। ৮৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিওসহ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ডিউড্রপ ডিসপ্লে।

অর্কিড ব্লু ও স্টারি ব্ল্যাক এ দু’টি কালারের ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩০২০ এমএএইচের ব্যাটারি। বাংলাদেশের বাজারে ফোনটির দাম ধরা হয়েছে ১৪ হাজার ৪৯৯ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ