Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

‘৬৪টি জেলায় ট্রেন যাবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৫০ পিএম

৬৪টি জেলায় রেলপথ সম্প্রসারণের কাজ চলছে উল্লেখ করে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই প্রত্যেকটি জেলায় ট্রেন নিয়ে যাওয়া হবে।

রোববার (২ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর পলোগ্রাউন্ড মাঠে রেলওয়ের ৪১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, চট্টগ্রাম থেকে আখাউড়া হয়ে লাকসাম ও টঙ্গী পর্যন্ত ডাবল লাইনের কাজ চলছে। এ কাজ শেষ হলে রেলে এ রুটে বৈপ্লবিক পরিবর্তন হবে।

তিনি বলেন, এক সময় রেলওয়ে স্বকীয়তা হারাতে বসেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী পরিকল্পনায় এ রেল আবারো সগৌরবে ফিরেছে। প্রধানমন্ত্রীর কয়েকটি মেগা প্রকল্পের মধ্যে কক্সবাজার রেলপ্রকল্পও একটি। তার নির্দেশেই ঢাকায় মেট্রোরেল, ঢাকা-চট্টগ্রাম রুটে বুলেট ট্রেন চালুর কাজ চলছে। তিনি এ রেল ব্যবস্থাকে যুগোপযোগী করার জন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছেন।

মন্ত্রী বলেন, রেলওয়ে একটি প্রতিষ্ঠানে রূপ লাভ করেছে। এ প্রতিষ্ঠানে হাসপাতাল, স্কুল, নিজস্ব নিরাপত্তাবাহিনী ও যোগাযোগ এবং পরিবহন ব্যবস্থা রয়েছে। আমরা এখন আর অন্যের ওপর নির্ভরশীল নয়। নিজেদের আয় দিয়ে চলতে পারি।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ২ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৩০ পিএম says : 0
    মোগো বাড়ী বরিশাল, মোর চাচা চহিদার, মোরা আইনের মানু মোরে চেনো।মোরা স্টীমারে যাই,মোরা স্টীমা আই, মোগো দ্যাশে কোলো রেলের কারবার নাই।। বরিশাল -পটুয়াখালী কি রেললাইন হবে??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

২৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ