Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৬:১২ পিএম

টাঙ্গাইলের বাসাইল উপজেলার ঝিনাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুই জনকে চার লাখ টাকা জরিমানা ও অপর দুইজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

আজ রবিবার দুপুরে উপজেলার কাশিল ইউনিয়নের নথখোলা ও কাঞ্চনপুর ইউনিয়নের কাজিরা পাড়া এলাকায় বালু উত্তোলনকারীদের এ সাজা দিয়েছেন টাঙ্গাইলের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান বলেন, বাসাইল উপজেলার কাশিল ও কাঞ্চলপুর ইউনিয়নের ঝিনাই নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করছিলো স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি এমন অভিযোগের ভিত্তিতে আমরা একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। এসময় অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে চারজনকে আটক করা হয়। আটককৃত দুইজন বালু ব্যবসায়ী রাজু আহমেদ বিশু ও জাহিদকে ২ লক্ষ করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়। অপর দুইজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, নদী থেকে অবৈধভাবে যারা বালু উত্তোলন করবে তাদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
অভিযানে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ এর সদস্য ও জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ