Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হরতালের পর বিএনপির বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৩৫ পিএম

ঢাকায় সকাল-সন্ধ্যা হরতালের পর আগামী মঙ্গলবার রাজধানীর থানায় থানায় বিক্ষোভ সমাবেশের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

রোববার (২ ফেব্রুয়ারি) হরতাল কর্মসূচি শেষ হওয়ার দেড় ঘণ্টা আগে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কিছুক্ষণের মধ্যে আমাদের আহবানে সকাল-সন্ধ্যার যে হরতাল তা শেষ হতে যাচ্ছে। এই হরতাল আমরা আহবান করেছিলাম গতকাল (শনিবার) ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনে যে প্রহসন করা হয়েছে, তামাশা করা হয়েছে তার প্রতিবাদে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে। আমরা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল বাতিল, গণতন্ত্র পুনরুদ্ধার এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী পরশু ৪ ফেব্রæয়ারি ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করছি।

বিএনপি মহাসচিব জানান, ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনে ভোট কারচুপি, জালিয়াতি, ত্রাস সৃষ্টি, এজেন্টদের বের করে দেয়া, ভয়ভীতি প্রদর্শনসহ নানা ঘটনা তথ্য প্রমাণাদিসহ পৃথক পৃথক সংবাদ সম্মেলনের মাধ্যমে ধানের শীষের দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন তুলে ধরবেন আগামী ৪ ফেব্রæয়ারি।

ঢাকার বিভিন্ন ওয়ার্ডে নেতা-কর্মীরা এই হরতাল কর্মসূচি পালন করেছে। কর্মসূচি চলাকালে ৩/৪ নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে উল্লেখ করে তাদের মুক্তির দাবিও জানান তিনি। স্বল্প সময়ের নোটিশে হরতাল সফলভাবে পালনের জন্য ঢাকাবাসীকে অভিনন্দনও জানান বিএনপি মহাসচিব।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির ঢাকা সিটি করপোরেশনের ধানের শীষের দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন ছিলেন। এছাড়া দলের কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শ্যামা ওবায়েদ, আজিজুল বারী হেলাল, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, হারুনুর রশীদ, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, মোরতাজুল করীম বাদরু, আনোয়ার হোসেন, সুলতানা আহমেদ, আবুল কালাম আজাদ, ইকবাল হোসেন শ্যামল প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ