Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গভীর সমুদ্রে ট্রলার বিকল সশস্ত্র দস্যুর হামলা-লুটপাট

পাথরঘাটা (বরগুনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

গভীর সমুদ্রে মাছ ধরারত অবস্থায় ‘এফবি বরুজান বিবি-১’ ট্রলারের পাখা ভেঙে যায়। ঘটনার পর সাগরের ভাঙা নামক এলাকায় গ্রাফি দিয়ে ট্রলারটি নোঙ্গড় করে অবস্থান নেয়। গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে ১৫ থেকে ২০ জনের একটি সশস্ত্র দস্যু বাহিনী ট্রলারটিতে হামলা চালিয়ে জেলেদের বেঁধে পিটিয়ে জখম করে প্রায় ১৫ লাখ টাকার মাছসহ অন্যান্য সামগ্রী লুটে নেয়। গত শুক্রবার সকালে একই মালিকের ‘এফবি বরুজান বিবি-২’ ট্রলারটি জেলেদের উদ্ধারে সমুদ্র অভিমুখে যাত্রা করে বলে জানা গেছে।
বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, ২৩ জানুয়ারি মাছ ধরার জন্য বরগুনার নিন্দ্রা ছকিনা এলাকার রিপন ফকিরের এফবি বরুজান বিবি-১ ট্রলার ১৭ জন জেলে নিয়ে সাগরে যায়।
পরে ৩০ জানুয়ারি সকালে ওই ট্রলারের পাখা ভেঙে গেলে বঙ্গোপসাগরের ভাঙা এলাকায় গ্রাফি দিয়ে ট্রলারটি নোঙ্গড় করে অবস্থান করে। রাতে ট্রলারে সশস্ত্র দস্যু বাহিনী হামলার করে ১৭ জেলেকে পিটিয়ে জখম করে। জেলেদের মধ্যে মান্নান, সোহেল ও সগিরের অবস্থা গুরুতর বলে জানা গেছে। পরে ট্রলারে থাকা প্রায় ১৫ লাখ টাকা মূল্যের মাছসহ অন্যান্য সামগ্রী লুটে নেয় দুর্বৃত্তরা। কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডার শাহ জালাল সাংবাদিকদের জানান, এমন কোনো খবর আমাদের জানানো হয়নি। বিষয়টির খবর নিচ্ছি আমরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমুদ্র

৩০ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ