Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

রাজধানীতে ভারসাম্যহীন নারীকে ধর্ষণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

রাজধানীতে ভারসাম্যহীন এক নারী ধর্ষণের শিকার হয়েছেন। পরে হাইকোর্টস্থ কদম ফোয়ারা সংলগ্ন ফুটপাত থেকে তার লাশ উদ্ধার করা হয়। গতকাল ময়না তদন্তের সময় ধর্ষণের আলামতও পেয়েছেন চিকিৎসকরা।
পুলিশ জানায়, নিহত নারীর বাড়ি বরিশালে। তিনি গত তিন-চার বছর থেকে মানসিক রোগে ভুগছিলেন। এক পর্যায়ে গত ২৩ জানুয়ারি তার গ্রামের বাড়ি থেকে পালিয়ে আসেন। এরপর কোথায়ও পাওয়া যাচ্ছিল না তাকে। পরে গত শনিবার কদম ফোয়ারা পাশের ফুটপাত থেকে তার লাশ উদ্ধার করে। গতকাল পুলিশের মাধ্যমে নিহতের ভাই তার পরিচয় সনাক্ত করে।
শাহবাগ থানার এসআই আমিনুল ইসলাম জানান, গত শনিবার সকাল সোয়া ১০টার দিকে হাইকোর্ট ও কদম ফোয়ারা সংলগ্ন ফুটপাত থেকে অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করা হয়। পরে লাশটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ময়না তদন্ত শেষে গতকাল দুপুরে ময়না তদন্তের প্রতিবেদন দেন চিকিৎসকরা। এতে ধর্ষণের আলামত পাওয়া যায়।
তিনি আরো জানান, তাৎক্ষনিক তার নাম-পরিচয় জানা যায়নি। তবে গতকাল নিহতের ভাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসে তার পরিচয় নিশ্চিত করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস জানান, ওই নারীর পায়ের আঘাত দেখে ধারণা করা হচ্ছিল; তিনি সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। তিনি আরো জানান, পরীক্ষার জন্য রক্ত, ডিএনএ ও ভিসেরা সংগ্রহ করা হয়েছে। এ পরীক্ষার প্রতিবেদন পেলে ওই নারীর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, জখমের রক্তক্ষরণের কারণেই তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ