Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জৈনপুরী খানকা শরীফে দোয়া মাহফিল

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর মোহাম্মদপুর ৩/১৪, ব্লক-জি, কাজী নজরুল ইসলাম রোড, লালমাটিয়াস্থ জৈনপুরী খানকা শরীফ পরিচালিত আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম.এ মাদরাসার দাখিল (এস.এস.সি) পরীক্ষার্থীদের জন্য সম্প্রতি মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে দোয়া করেন আলীমে হক্কানী আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব। মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ক্বারী রওশন আরা নূরীর সঞ্চালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে সকল শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা শরীক হন। মাহফিলে পীর সাহেব বলেন, বুখারী ও মুসলিম শরীফের হাদীস ‘আদ্ দোয়াও মাখ্খুল ইবাদাত’ অর্থাৎ সমস্ত ইবাদতের মগজ হল দোয়া। যেকোন মাকসুদে গুরুত্বপূর্ণ কাজের প্রারম্ভে দোয়া করা সুন্নাত। পরীক্ষার্থীসহ সকল শিক্ষার্থীকে ৫ ওয়াক্ত নামাজের সাথে সাথে বিশেষ করে তাহাজ্জুদ নামাজ আদায় করে আল্লাহর কাছে নিবেদন পেশ করার উপদেশ দেন।

ছাত্রীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা ভাগ্যবতী যে, এমন এক মাদরাসায় ভর্তি হয়েছো যেখানে শরীয়াতের সাথে সাথে মারেফাতের তালিম দেয়া হয়। সপ্তাহিক ও মাসিক মাহফিলের মাধ্যমে প্রতিযোগিতা ও পুরষ্কার লাভের ব্যবস্থা রয়েছে। কেরাত পাঠ করেন হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা মাঈন উদ্দিন প্রমুখ।
উপস্থাপনায় ছিলেন মাওলানা তোজাম্মেল হক। পীর সাহেব আগামী ৬ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে মাসিক তাফসির ও মিলাদ মাহফিলে দাওয়াত দিয়ে করোনাভাইরাস থেকে মুক্তি এবং দাখিল পরীক্ষার্থীদের সফলতা কামনা করে দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ