Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ সেপ্টেম্বর ঢাকায় গণসমাবেশ আল্লামা শফীর নেতৃত্বে কাদিয়ানী বিরোধী আন্দোলন সক্রিয় হচ্ছে শফীকে আমীর করে নতুন কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে নতুন করে আন্দোলন সক্রিয় হচ্ছে। শিগগিরই সারাদেশে ব্যাপক কর্মসূচি ঘোষণা করা হবে। গতকাল রোববার যাত্রাবাড়ী কাজলাস্থ বেফাকের কার্যালয়ের দেশের শীর্ষ পর্যায়ের আলেম ওলামাদের উপস্থিতিতে গুরুত্বপূর্ণ এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন হেফাজতে ইসলামের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি।

সভায় কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের প্রয়োজনে ইতিপূর্বে গঠিত খতমে নবুওয়াত আন্দোলন সম্পর্কিত সকল সংগঠন বিলুপ্ত ঘোষণা করে আন্তর্জাতিক মজলিসে তাহাফ্ফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ নামে কার্যক্রম পরিচালনায় সকলে একমত হন এবং এ সংগঠনের পূর্বের কমিটি বিলুপ্ত করে আল্লামা আহমদ শফিকে আমীর মনোনীত করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

সভায় উপস্থিত উলামায়ে কেরাম শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফির নেতৃত্বে আন্তর্জাতিক মজলিসে তাহাফ্ফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ এর ব্যানারে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেয়া হয়।

এ উদ্দেশ্যে সকল বিভাগীয় শহরে মহাসম্মেলন করে আগামী ৫ সেপ্টেম্বর শনিবার ঢাকায় স্মরণকালের বৃহত্তম গণসমাবেশের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় টাঙ্গাঈলের বাউল শরিয়ত সরকার বয়াতি হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির তীব্র প্রতিবাদ জানানো হয় এবং সরকারের নিকট এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।
সভায় উপস্থিত ছিলেন বেফাকুল মাদারিসিল আরবিয়া বাংলাদেশ এর সহসভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমী, মাওলানা মুফতী মো. ওয়াক্কাস, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর, মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহারডাঙ্গা বাংলাদেশ এর সভাপতি মুফতি রুহুল আমীন, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর সহসভাপতি মাওলানা আব্দুল হামীদ (পীর সাহেব মধুপর), মাওলানা সাজিদুর রহমান, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়্যা, মাওলানা মাহফুজুল হক, মুফতি জসীমুদ্দিন, মাওলানা আনাস মাদানী, মহাসচিব মাওলানা শামসুল হক, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর মাওলানা আবু তাহের নদভী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অমুসলিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ