Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

‘কুর্মিটোলায় ভর্তি কারো শরীরে পাওয়া যায়নি করোনাভাইরাস’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৩৭ পিএম

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি থাকা চীন ফেরত ৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতর আইইডিসিআর-এর সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোস্তাক হোসেন।

সোমবার (৩ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

তিনি বলেন, চীন থেকে মোট ৩১২ জন বাংলাদেশে ফেরত আসেন। এরমধ্যে হজ ক্যাম্পে রয়েছেন ৩০২ জন। আর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন একজন অ্যাটেনডেন্টসহ ৮ জন। এছাড়া ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি রয়েছেন একজন অ্যাটেনডেন্টসহ দু’জন। তাদের শরীরে করোনাভাইরাসের কোনো জীবাণু পাওয়া যায়নি।

মোস্তাক হোসেন বলেন, যারা হজ ক্যাম্পে ও হাসপাতালে ভর্তি রয়েছেন তাদের সবাইকে ১৪দিন পর্যবেক্ষণে রাখার পর ছাড়পত্র দেয়া হবে।

এদিকে, কফ থাকার কারণে গতকাল রাতে একজনকে আশকোনা হজ ক্যাম্প থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সরকারের পক্ষ থেকে এরইমধ্যে জানানো হয়েছে বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত কোনো ব্যক্তি নেই।

করোনাভাইরাস সতর্কতায় এরইমধ্যে ১৯ সদস্যের কোয়ারান্টাইন ব্যবস্থাপনা কোর কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি চীনে থাকা ৩১২ জন বাংলাদেশিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরত আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৩ নভেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ