Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬, ০২ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা ভাইরাসের বিশ্বব্যাপী ভীতি ছড়িয়েছে যুক্তরাষ্ট্র : চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১৮ পিএম

করোনা ভাইরাসের বিশ্বব্যাপী ভীতি ছড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তারা এর প্রাদুর্ভাব ঠেকাতে কোনো প্রকার সাহায্য করেননি। সোমবার (৩ ফেব্রæয়ারি) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ কথা বলা হয়।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং বলেন, বিশ্বের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র প্রথম যারা চীন থেকে তাদের দূতাবাস কর্মীদের সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া তারা প্রথম চীনে ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা দেয়। তারা যা করেছে তা কেবল ভয় তৈরি করে ও তা ছড়ায়।
চীনের উবেই প্রদেশের উহান থেকে নতুন করোনা ভাইরাসের উৎপত্তি হয়। আর গত মাসের ২৮ জানুয়ারি উহান থেকে মার্কিন নাগরিকদের ফেরত নিতে শুরু করে যুক্তরাষ্ট্র।
করোনার প্রাদুর্ভাবে গত মাসের ৩০ জানুয়ারি বৈশ্বিক জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর ওই দিনেই চীনে ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় মার্কিন যুক্তরাষ্ট্র।
হুয়া অভিযোগ করে বলেন, এটি স্পষ্টত যে মার্কিন যুক্তরাষ্ট্রের মতো শক্তিশালী মহামারী প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন দেশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুপারিশগুলোর বিপরীতে অতিরিক্ত নিষেধাজ্ঞা আরোপের ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে।



 

Show all comments
  • Anwar ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৭ পিএম says : 0
    Please Help to All humanity each eater. my Allah blase you.
    Total Reply(0) Reply
  • মাসুম ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১০:১৯ পিএম says : 0
    এ সব আল্লাহর ‌‌‌‌‌‌গজব এ ছাড়া আর কিছুই না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ