Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিসিক প্যাভিলিয়নে উপচে পড়া ভীড়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০৭ পিএম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিসিক প্যাভিলিয়নে ক্রেতা সাধারণের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। একই সঙ্গে ক্ষুদ্র , কুটির ও মাঝারী শিল্পের উদ্যোক্তাদের পণ্য বিক্রি সন্তোষজনক বলে জানিয়েছেন। সোমবার (৩ ফেব্রুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিসিক প্যাভিলিয়নে ঘুরে এ চিত্র দেখা যায়।

বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, এনডিসি বিসিক প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন। এ সময় বিসিক চেয়ারম্যান উদ্যোক্তাদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন। বিসিক বিপণন বিভাগের মহাব্যবস্থাপক জেসমিন নাহার এ সময় উপস্থিত ছিলেন।

বিসিকের পক্ষ থেকে ক্ষুদ্র , কুটির ও মাঝারী শিল্পের উদ্যোক্তাদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান ও সহযোগিতা অব্যাহত রাখা হবে বলেন জানান বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান। বিসিক চেয়ারম্যান উদ্যোক্তাগণকে আশ্বস্ত করে বলেন, আগামী বছর ইনশা আল্লাহ বর্তমান প্যাভিলিয়নের চেয়ে দ্বিগুণ পরিসরে প্যাভিলিয়ন করবে বিসিক।

পিপলস ফুটওয়ার এন্ড লেদারগুডস এর কর্ণধার ও পরিচালক রেজবিন হাফিজ বলেন, বিসিক প্যাভিলিয়নে স্টল বরাদ্দ নেওয়ার কারণে এবারের মেলায় ক্রেতা সাধারণের ব্যাপক সাড়া পাচ্ছি। মেলায় আমার কারখানায় উৎপাদিত চামড়াজাত পণ্য ভাল বিক্রি হচ্ছে।

টুইনকল বুটিক হাউজের স্বত্তাধিকারী মরিয়ম নারগিস জানান যে বিক্রি গতবারের তুলনায় ভাল। তিঁনি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা আরো কিছুদিন বাড়ানোর দাবি জানিয়ে বলেন, মেলা আরো কয়েকটা দিন বর্ধিত করলে আমাদের পণ্য বিক্রি আরো বাড়তো।

আধুনিকা শাড়ী ও থ্রি পিসের কর্ণধার প্রণিতা সরকার বলেন, এবারের মেলায় বিসিক প্যাভিয়নের তাঁদের স্টল থেকে সবচেয়ে বেশি জামদানি বিক্রি হয়েছে। মেলায় বিসিকের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত রাখা হবে বলে তিঁনি আশাবাদ ব্যক্ত করেন।

জাতীয় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত মতি মধুর পরিচালক মো. পাভেল হোসেন বলেন, এবারের মেলায় বিসিক প্যাভিলিয়ন থেকে মধু বিক্রি সন্তোষজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ