Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মূল্যবোধ ও নৈতিকতা হারিয়ে যাচ্ছে: গণপূর্ত মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০২ পিএম

দেশের অনেক উন্নয়ের আড়ালে আমরা মূল্যবোধ ও নৈতিকতা হারিয়ে ফেলছি। এখন এ দুটি জিনিসই বেশি দরকার বলে মনে করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

সোমবার (৩ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে সাংবাদিক মিজান মালিক এর প্রথম কাব্যগ্রন্থ ‘গল্প ছাড়া মলাট’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেজাউল করিম বলেন, প্রতিটি মানুষের জীবনেই একটা গল্প আছে শুধু সে গল্পে একটা মলাট হলেই গল্পটা পরিপূর্ণ হয়। তবে সে মলাটটা যেনো হয় নৈতিকতা ও মূল্যবোধ দিয়ে।

মন্ত্রী বলেন, কবিতার দুটি চরণের মাধ্যমে মানুষের কাছে যতোটা যাওয়া যায়, সারাদিন বক্তব্য দিয়েও ততোটা যাওয়া যায় না। তিনি, তাই কবিতার মাধ্যমে দেশের মানুষের মূল্যবোধ ও নৈতিকতা ফিরিয়ে আনার জন্য কবি সাহিত্যিকদের প্রতিও অনুরোধ জানান।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলমসহ সিনিয়র সাংবাদিক নেত্রীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ